বাংলায় ২৪ ঘন্টায় করােনা আক্রান্ত ৩৩৫৭, মৃত ৬২,গােষ্ঠী সংক্রমণের আভাস

গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৩৫৭ জন। রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের রিপোর্টে করােনায় আক্রান্ত বেড়ে হয়েছে ২ লক্ষ ৬০ হাজার ৩৩১।

Written by SNS Kolkata | October 5, 2020 10:14 am

প্রতীকী ছবি (Photo: iStock)

করােনা আত্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৩৫৭ জন। রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের রিপোর্ট অনুযায়ী করােনায় আক্রান্ত বেড়ে হয়েছে ২ লক্ষ ৬০ হাজার ৩৩১। যদিও এদিন আরও ২৯৮৬ জন করোনা থেকে মুক্ত হয়েছন। রাজ্যে করােনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ লক্ষ ৩৭ হাজার ৬৯৮ জন। বাংলায় সুস্থতার হার ৮৭.৯৩ শতাংশ। অ্যাকটিভ করােনায় আক্রান্ত বেড়ে হয়েছে ২৭ হাজার ৪৩৯ জন। সব মিলিয়ে রাজ্যে করেনায় আক্রান্তে মৃত্যু হয়েছে ৫১৯৪ জন। এর মধ্যে ২৪ ঘন্টায় মারা গিয়েছেন ৬২ জন।

মেয়াে রােডের বিক্ষোভে শনিবারই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন কমিউনিটি স্প্রেড শুরু হয়ে গিয়েছে। যে ছেলেটি আমার বাড়িতে চা দেয় তারও করােনা হয়েছে। ওরা বাইরে যেতাে না তাও হয়ে গেল। রাজ্যের করেনা গ্রাফই মিলিয়ে দিল মুখ্যমন্ত্রীর মন্তব্যের সত্যতা। রাজ্যের সব থেকে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগনায়। কলকাতায় গত ২৪ ঘন্টায় ৭৬৫ জন আক্রান্ত হয়েছেন। উত্তর ২৪ পরগনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৪১ জন। কলকাতায় আত্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫৯ হাজার ১৯৭। উত্তর ২৪ পরগনায় ৫৯ হাজার ১৮২ জন আক্রান্তের মধ্যে বর্তমানে সুস্থ ৪৬ হাজার ৯২৩ জন। মৃত্যুর নিরিখে অবশ্য উত্তর ২৪ পরগনার চেয়ে এগিয়ে রয়েছে কলকাতা । কলকাতায় মারা গিয়েছেন ১৭৬৭। উত্তর ২৪ পরগনায় মারা গিয়েছেন ১১৭০।