বিএসএফকে অশালীন মন্তব্যে, ক্ষুব্ধ বিধানসভায় মন্ত্রীর ঘরে দিলীপ ঘোষ

বুধবার বিধানসভায় এসেছিলেন মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ । এদিন তিনি বেশ কিছুক্ষণ রাজ্যের পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিমের ঘরে কাটান।

Written by SNS Kolkata | November 19, 2021 7:42 pm

দিলীপ ঘোষ (Photo: IANS)

বুধবার বিধানসভায় এসেছিলেন মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ । এদিন তিনি বেশ কিছুক্ষণ রাজ্যের পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিমের ঘরে কাটান। খড়গপুর এবং মেদিনীপুরের মাঝখানে কাঁসাই নদীর সেতু সংস্কার এবং বিকল্প আরেকটি সেতু নির্মাণের দাবি জানাতেই এদিন রাজ্যের মন্ত্রীর কাছে দরবার করতে এসেছিলেন বলে এদিন জানান দিলীপ ঘোষ।

ফিরহাদ হাকিম তাঁকে এই দাবিপূরণের জন্য মন্ত্রী মলয় ঘটকের সঙ্গে কথা বলতে বলেন। দিলীপবাবু তখন পূর্তমন্ত্রীর সঙ্গেও এই সেতু নির্মাণ নিয়ে কথা বলেন। তিনি জানান, রাজ্য সরকার নো অবজেকশন সার্টিফিকেট দিলে কেন্দ্রীয় সরকার এই সেতু নির্মাণ করতে পারে।

তবে সেতু নির্মাণের দায়িত্ব কেন্দ্রের হলেও তা রক্ষণবেক্ষণের দায়িত্ব রাজ্যেরই। এদিন দিলীপবাবু পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। তবে পার্থবাবু তখন বিধানসভার অধিবেশন কক্ষে থাকায় তার সঙ্গে দেখা হয়নি। বিধানসভায় সকলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতেই এসেছিলেন বলে জানিয়েছেন বিজেপি নেতা দিলীপ ঘোষ।

বুধবার বিধানসভার বাইরে এসে বিএসএফ-এর প্রতি তৃণমূল বিধায়কের কটু মন্তব্য প্রসঙ্গে দিলীপবাবু বলেন, বিএসএফ আমাদের দেশের অতন্দ্র প্রহরী। তাদের এক্তিয়ার বৃদ্ধিতে আপত্তি থাকা উচিত নয়। যিনি বিএসএফ-এর প্রতি অশালীন মন্তব্য করেছেন, তাকে শো-কজ করা উচিত বলে মনে করি।

আমি যখন কোনও সীমান্তে যাই, সেখানকার জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে যাই। সাধারণ মানুষের বিএসএফ-এর বিরুদ্ধে কোনও অভিযোগ শুনিনি। আসলে শাসক দল অবাধ অনুপ্রবেশ ঘটিয়ে বাংলাকে বাংলাদেশ বানাতে চাইছে।

চোরাচালান, ড্রাগপাচারকে রুখতে চাইছে না। সেইজন্যই বিএসএফ–এর নজরদারির সীমানাবৃদ্ধিতে আপত্তি জানাচ্ছে। যদিও এদিন তৃণমূলের পরিষদীয় মন্ত্রী ফের মন্তব্য করেছেন বিএসএফ এর এক্তিয়ারবৃদ্ধি আসলে পেছনের দরজা দিয়ে রাজনৈতিক পতাকা তোলার চেষ্টা।