‘মমতার প্রত্যাশা পূরণ করব’, শপথ নিলেন মেয়র ফিরহাদ

কলকাতার মহানাগরিক ফিরহাদের বার্তা, অনেক প্রত্যাশা নিয়ে এই বোর্ড মনোনীত করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। টিম কর্পোরেশনের একটাই শপথ, মানুষের সেবা করতে হবে।

Written by SNS Kolkata | December 29, 2021 12:33 pm

কলকাতার মেয়র হিসেবে দ্বিতীয়বারের জন্য শপথ গ্রহণ করলেন ফিরহাদ হাকিম। শপথ নিলেন চেয়ারপার্সন মালা রায়-ও। মঙ্গলবার দু’জনকেই কলকাতা পুরসভার লনে শপথবাক্য পাঠ করালেন প্রোটেম স্পিকার রামপেয়ারে রাম শপথগ্রহণ করলেন মেয়র পারিষদরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের একাধিক মন্ত্রী, বিধায়ক এবং বিশিষ্টজনেরা।

শপথগ্রহণের পর কলকাতার মহানাগরিক ফিরহাদের বার্তা, অনেক প্রত্যাশা নিয়ে এই বোর্ড মনোনীত করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই আমাদের অর্থাৎ টিম কর্পোরেশনের একটাই শপথ, মানুষের সেবা করতে হবে।

কলকাতাকে বিশ্বের সেরা শহরে পরিণত করতে হবে প্রত্যাশা পূরণ করতে হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের। যাতে এই বোর্ড দেখিয়ে কলকাতার মানুষ বলেন, এটাই সর্বকালের সেরা পুরবোর্ড।

একইসঙ্গে সফল কাউন্সিলর হওয়ার মূল মন্ত্রও আরও একবার এদিন মনে করিয়ে দিলেন নবনির্বাচিত মেয়র।

কলকাতার মহানাগরিকের কথায়, ‘সফল কাউন্সিলর হওয়ার একটাই মন্ত্র, যখন ডাকি তখন পাই। এটা করতে পারলে সফল কাউন্সিলর হবেন।

সকলের কাছে করজোড়ে অনুরোধ মানুষ সবসময় ডাকলে হাজির হতে হবে। নিজ-নিজ ওয়ার্ডের দায়িত্ব নিতে হবে সকলকে।

তিনি আরও বলেন ‘জানি অর্থের একটা সমস্যা রয়েছে। তবু কথায় আছে, ইচ্ছে থাকলে উপায় হয়’ সঙ্গে মনে করিয়ে দিলেন মুখ্যমন্ত্রীর বার্তাও।

বললেন, ‘উনি বারবার বলেন, আমরা কেউ হোমরা চোমরা নই। আমরা সকলে সেবক। আমি কলকাতার প্রধান সেবক।’ পুরসভার সার্জেন্ট আবদুল হাকিমের ছেলে ফিরহাদ এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বার মেয়র হিসাবে নির্বাচিত হচ্ছেন।

বন্দরের ল’অফিসার হিসাবে দায়িত্ব নেওয়ার আগে আবদুল হাকিম বেশ কিছুদিন পুরসভার সার্জেন্ট হিসাবে চাকরি করেছিলেন। মেয়র পদে দ্বিতীয় কোনও মনোনয়ন পত্র জমা না পড়ায় সোমবারই শহরের মহানাগরিক নির্বাচিত হয়েছেন ফিরহাদ হাকিম।