স্ত্রীকে গলা টিপে খুন করার অভিযােগে স্বামীর যাবজ্জীবন

কাঞ্চন সিং তার স্ত্রী গঙ্গা সিং- কে গলা টিপে খুন করে গলায় দড়ি দিয়ে ঝুলিয়ে দেয় বলে অভিযােগ। ২০১৬ সালের ৪ মে ঘটনাটি ঘটে।

Written by SNS West Medinipur | November 21, 2020 5:21 pm

প্রতিনিধিত্বমূলক ছবি (Photo; iStock)

পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর থানার কৃষ্ণচন্দ্রপুর গ্রামের বাসিন্দা কাঞ্চন সিং তার স্ত্রী গঙ্গা সিং- কে গলা টিপে খুন করে গলায় দড়ি দিয়ে ঝুলিয়ে দেয় বলে অভিযােগ। ২০১৬ সালের ৪ মে ঘটনাটি ঘটে।

মৃতের বাবার বাড়ির লােকজন কাঞ্চন সিং- এর বিরুদ্ধে তার স্ত্রীকে খুন করার অভিযােগ দায়ের করেন। খড়গপুর গ্রামীন থানার পুলিশ অভিযুক্ত সিং-কে গ্রেফতার করে ওই ঘটনার মামলা শুরু করে। ২০১৭ সাল থেকে মেদিনীপুর জেলা আদালতে এই কেসের মামলা শুরু হয়। ওই ঘটনায় মােট ২০ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

যার মধ্যে রয়েছে কাঞ্চন সিংয়ের ১৬ বছরের মেয়ে ও ১১ বছরের ছেলে। সাক্ষ্য গ্রহণের পর ওই মামলার কাজ শেষ হয়। ১৮ নভেম্বর বুধবার স্ত্রীকে করার অভিযােগে বিচারক ধনঞ্জয় কুমার সিংহ অভিযুক্ত কাঞ্চন সিং- কে দোষী সাব্যস্ত করেন।

১৯ নভেম্বর বৃহস্পতিবার মেদিনীপুর জেলা আদালতের পঞ্চম অতিরিক্ত দায়রা জেলা আদালতের বিচারক ধনঞ্জয় কুমার সিংহ স্ত্রীকে খুন করার অভিযােগে দোষী সাব্যস্ত হওয়া কাঞ্চন সিং-কে ৪৯৮ ধারায় দু-বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা, অনাদায়ে অতিরিক্ত ৩ মাসের কারাদণ্ড ৩০২ ধারা অনুযায়ী সারাজীন সশ্রম কারাদণ্ড ও তিন হাজার টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দেন।