অসুস্থ যুবক ফিরিয়ে দিল হাসপাতাল, ৫ ঘন্টা রাস্তায় পড়ে মৃত্যু 

Written by SNS September 1, 2022 11:14 am

মেদিনীপুর, ১ সেপ্টেম্বর– ফের হাসপাতাল ফেরানোয় বিনা চিকিৎসায় রাস্তায় পড়ে থেকে মৃত্যু হল এক যুবকের। রাস্তা পড়ে  কাতরাতে দেখেও কেউ এগিয়ে এলো না সাহায্যের জন্য। ঘটনাটি মেদিনীপুরের । অভিযোগ, বাড়ি থেকে বেরিয়ে হাসপাতালেই যাচ্ছিলেন ওই যুবক। কিন্তু যাত্রাপথে অসুস্থ হয়ে পড়ায় মাঝরাস্তাতেই তাঁকে নামিয়ে দেন বাসের কন্ডাক্টর ও চালক।

এরপর এক রিকশাচালক ওই অবস্থাতেই রোগীকে হাসপাতালে নিয়ে যান। কিন্তু সেই মুমূর্ষু ব্যক্তির সঙ্গে বাড়ির লোক, সঠিক পরিচয়পত্র না থাকার কারণ দেখিয়ে চিকিৎসা না করে হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়া হয়েছিল বলে অভিযোগ। এরপর প্রায় ৫ ঘণ্টা ধরে বিনা চিকিৎসাতেই রাস্তায় পড়েছিলেন ওই ব্যক্তি। অবশেষে দুপুরে মেদিনীপুর শহরের মহকুমাশাসক কৌশিক চট্টোপাধ্যায় ওই এলাকা দিয়েই যাচ্ছিলেন। তিনি পুলিশ ডাকেন। তারপর সেই অসুস্থ ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া পর মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। স্বাভাবিকভাবেই এই ঘটনার জেরে হাসপাতালের বিরুদ্ধে প্রশ্ন উঠতে শুরু করেছে।

সূত্রের খবর, চিকিৎসা করাতে গড়বেতা থানার পানিকোটর এলাকা থেকে মেদিনীপুর আসছিলেন ধনঞ্জয় দে (৩৭) নামের ওই যুবক। মাঝপথে বাসেই অসুস্থ হয়ে পড়েন তিনি। অভিযোগ, এরপরই মেদিনীপুরের এলআইসি মোড়ে ধনঞ্জয়কে বাস থেকে একপ্রকার জোর করেই নামিয়ে দেওয়া হয়। জানা গিয়েছে, এরপর সেখানকার এক রিকশাচালককে ২০ টাকা দিয়ে হাসপাতালে নিয়ে যেতে বলেন তিনি। এরপর রিকশা করে হাসপাতালেও যান। কিন্তু তাঁর কোনও পরিচয়পত্র সঙ্গে ছিল না, আবার বাড়ির লোকজনও না থাকায় তাঁকে ভর্তি নেওয়া হয়নি বলে অভিযোগ। এরপর ওই রিকশাচালক ফের ধনঞ্জয়কে এলআইসি মোড়ে ফিরিয়ে নিয়ে আসেন।