রিপোর্ট চাইল হাইকোর্ট

রাজ্যজুড়ে চিকিৎসকদের আন্দোলনের বিরুদ্ধে বুধবার হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন মার্কিন নিবাসী পেশায় চিকিৎসক কুণাল সাহা।

Written by SNS Kolkata | June 15, 2019 1:09 pm

কলকাতা হাইকোর্ট (Photo: iStock)

রাজ্যজুড়ে চিকিৎসকদের আন্দোলনের বিরুদ্ধে বুধবার হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন মার্কিন নিবাসী পেশায় চিকিৎসক কুণাল সাহা। চিকিৎসকদের এই কর্মবিরতিকে বেআইনি বলে ঘােষণা করার আর্জিও জানান তিনি।

চিকিৎসকদের আন্দোলনের ফলে বিপর্যস্ত রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা। এহেন পরিস্থিতিতে রাজ্য সরকারের তরফে কী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে, শুক্রবার তা জানতে চেয়ে রাজ্য সকারকে সবিস্তার রিপাের্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

পাশাপাশি, আন্দোলনকারী চিকিৎসকদের সঙ্গে আলাপ আলােচনার মাধ্যমে এই সংকট কাটিয়ে বেরিয়ে আসার পরামর্শও দিয়েছেন প্রধান বিচারপতি টি বি নায়ার রাধাকৃষ্ণাণের ডিভিশন বেঞ্চ।

রাজ্য সরকার এই সংকট কাটাতে কী পদক্ষেপ নিয়েছে, এর জবাবে অ্যাডভােকেট জেনারেল কিশাের দত্ত জানান, বেশ কিছু এফআইআর দায়ের করা হয়েছে। কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত চলছে। এরপরই আগামী শুক্রবারের মধ্যে রাজ্যকে রিপাের্ট দিতে বলে আদালত। রিপাের্ট জমা দেওয়ার পর ফের মামলার শুনানি হবে বলে জানা গেছে।