আজ নারদ মামলায় গৃহবন্দি নেতা মন্ত্রীদের বৃহত্তর বেঞ্চে শুনানি 

আজ অর্থাৎ সােমবার বেলা এগারােটা নাগাদ কলকাতা হাইকোর্টের পাঁচ সদস্যের ডিভিশন বেঞ্চে রয়েছে বহু চর্চিত নারদা মামলায় শুনানি।

Written by SNS Kolkata | May 24, 2021 2:19 pm

শোভন চট্টোপাধ্যায়, সুব্রত মুখার্জি,ফিরহাদ হাকিম, মদন মিত্র (Photo: IANS)

আজ অর্থাৎ সােমবার বেলা এগারােটা নাগাদ কলকাতা হাইকোর্টের পাঁচ সদস্যের ডিভিশন বেঞ্চে রয়েছে বহু চর্চিত নারদা মামলায় শুনানি। গত শুক্রবার কলকাতা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেল অফিস সূত্রে প্রকাশ হয়েছিল হেভিওয়েট মামলা নারদ নিয়ে পাঁচ সদস্যের ডিভিশন বেঞ্চ গঠনের নির্দেশিকা। 

এই বৃহত্তর ডিভিশন বেঞ্চে থাকছেন গত ডিভিশন বেঞ্চের দুজন বিচারপতি, যার মধ্যে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্ডল, বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়। অপর তিন সদস্যের বিচারপতিরা হলেন ইন্দ্র প্রসন্ন মুখার্জি, সৌমেন সেন এবং হরিশ ট্যান্ডন। 

গত ডিভিশন বেঞ্চে নারদ মামলায় বিচারপতি অরিজিত বন্দ্যোপাধ্যায় জেল হেফাজতে থাকা নেতা মন্ত্রীদের অন্তর্বর্তী জামিনে সায় দিলেও ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্ডল জামিনের বিরােধিতা করে থাকেন। তাই এর মধ্যবর্তী হিসাবে গৃহবন্দী নির্দেশিকা জারি করা হয় হাইকোর্টের তরফে। 

পাশাপাশি বৃহত্তর বেঞ্চ গঠন করা হয় গত শুক্রবার। আজ পাঁচ জন সিনিয়র বিচারপতি নারদা মামলায় শুনানি শুনবেন। এই মামলার তদন্তকারী সংস্থা সিবিআইয়ের পক্ষে রয়েছেন সলিসিটর জেনারেল তুষার মেহতা, অতিরিক্ত সলিসিটর জেনারেল ওয়াই জে দস্তুর। 

ধৃত নেতা মন্ত্রীদের পক্ষে সওয়াল করবেন অভিষেক মনু সিংভি, সিদ্ধার্থ লুথরা, কল্যাণ বন্দ্যোপাধ্যায়। সেইসাথে রাজ্যের প্রতিনিধিত্ব করনে এডভােকেট জেনারেল কিশাের দত্ত। 

আজ বৃহত্তর বেঞ্চে নারদা মামলায় অভিযুক্তদের কি গৃহবন্দি নির্দেশিকা খারিজ হবে? নাকি জেল হেফাজতে যেতে হবে রাজ্যের দুই মন্ত্রী সুব্রত মুখার্জি ও ফিরহাদ হাকিম, তৃণমূল বিধায়ক মদন মিত্র সহ কলকাতার প্রাক্তন মেয়র শােভনদেব চট্টপাধ্যায়কে কি রায় দেয় কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ, তার দিকে তাকিয়ে রাজ্যবাসী।