‘পার্থদার পারফরম্যান্সের সামনে আমি চুনোপুঁটি’! কটাক্ষ মদনের

এসএসসি দুর্নীতিতে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতার একাধিক ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা ও বিপুল পরিমাণে সোনা উদ্ধার করেছে ইডি।

Written by SNS Kolkata | July 30, 2022 3:59 am

এসএসসি দুর্নীতিতে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের একাধিক ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা ও বিপুল পরিমাণে সোনা উদ্ধার করেছে ইডি।

এই বিপুল অর্থনৈতিক দুর্নীতিতে সরাসরি নাম জড়িয়েছে পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের। দু’জনকেই গ্রেফতার করেছে ইডি।

এই ঘটনায় উত্তাল রাজ্য রাজনীতি। ঘণ্টায় ঘণ্টায় তাঁদের জেরা চলছে। ওদিকে দলের সমস্ত পদ থেকে বরখাস্ত করা হয়েছে তাঁকে। মন্ত্রিত্বও খুঁইয়েছেন তিনি।

এমনকী, দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মীদের একাংশও প্রকাশ্যে তাঁকে নিয়ে অসন্তোষ প্রকাশ করছেন। এই আবহেই এবার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে বিধলেন তৃণমূল বিধায়ক মদন মিত্র।

শুক্রবার পার্থ চট্টোপাধ্যায়কে কটাক্ষের সুরে তিনি বলেছেন, ‘পার্থ দা যা পারফরম্যান্স দেখালেন, আমি সেই পারফরম্যান্সের সামনে চুনোপুঁটি!

এদিন পর্থবাবুর দীর্ঘদিনের সহকর্মী মদন মিত্র সরাসরি সমালোচনা করে বলেন, ‘পার্থ চট্টোপাধ্যায় যা করেছেন তা পাপ’।

পার্থ-অর্পিতার ‘ঘনিষ্ঠতা’ প্রসঙ্গে নিজের সঙ্গে তুলনায় রসিকতা করে তিনি বলেন, ‘এব্যাপারে পার্থর সঙ্গে প্রতিযোগিতায় নামতে পারব না।

কারণ, পার্থ যা পারফরম্যান্স দেখিয়েছেন, সেই পারফরম্যান্সের সামনে আমি চুনোপুঁটি।

তিনি আরও বলেন, ‘পার্থ চট্টোপাধ্যায়কে আমি ৭২’ সাল থেকে চিনি। এক কলেজের ছাত্র। আমার থেকে এক বছরের সিনিয়র ছিলেন।

৫০ বছর তাঁকে খুব কাছ থেকে দেখছি।’ ঘটনার সম্পর্কে মদন এদিন বলেন, ‘এ ব্যাপারে বলতে কোনও দ্বিধা নেই, যে ঘটনাটা ঘটেছে তা খুবই দুঃখের।

মদন মিত্র বা কেউ কোন মহিলার সঙ্গে বন্ধুত্ব করছেন, কোথায় খেতে যাচ্ছেন, এর মধ্যে কোনও পাপ নেই কিন্তু, পার্থ যেটা করেছেন তার মধ্যে পাপ আছে। এতগুলো লোকের চোখের জল!

পার্থবাবুর উদ্দেশ্যে তিনি আরও বলেন, ‘আমি এটা বিশ্বাসই করতে পারছি না যে, পার্থ চট্টোপাধ্যায় এই কাজ করতে পারেন।’

অর্পিতার সঙ্গে পার্থর পরিচয়ের প্রসঙ্গে মদন জানান, পরিচিত তো নিশ্চয়ই। খুবই ভালভাবে পরিচিত। আমি ওঁর মা-কে চিনি।

উনি আমার ভোটার। কিন্তু, কখনোই ভাবতে পারিনি বা বলেননি যে, দাদা আমি অসুবিধায় আছি।’ তিনি বলেন, ‘মদন মিত্রের সঙ্গে এলাকার মানুষের যোগাযোগ আছে।

কিন্তু, যাঁরা দুর্নীতি করেন, তাঁদের সঙ্গে মদন মিত্রের যোগাযোগ নেই। এটুকু বলতে পারি, যে ক’দিন ওকে দেখিছি আমার কাছে ওঁর আচরণে এমন কিছু লাগেনি।

তবে, এটা আমি শুনেছি, পার্থদার ঘনিষ্ঠ। আমি কী করে জানব, রাতের অন্ধকারে কোথায় কী হচ্ছে। আমি তো রাতের অন্ধকারে ঘুরে বেরাই না।’