রাজ্যপাল-সৌরভ বৈঠক রাজনীতির উষ্ণতা ছড়াল

বাঙালির আইকন সৌরভ গঙ্গোপাধ্যায়কে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে মুখ করে লড়াই করতে চায়ছে বিজেপি, রাজ্য রাজনৈতিক মহলে কান পাতলেই শােনা যাচ্ছিল এমনটাই।

Written by SNS Kolkata | December 28, 2020 3:47 pm

জগদীপ ধনকড় ও সৌরভ গাঙ্গুলী। (Photo: Twitter | @jdhankhar1)

রাজ্যপাল ইডেন গার্ডেনস দেখেননি! তাই তাঁকে ইডেন গার্ডেন্স দেখানাের পরিকল্পনা করতে রাজভবনে হাজির হয়েছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়! রবিবার ছুটির দিনে বিকেল ৪ টা নাগাদ রাজভবনে যান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। সেখানে প্রায় দুই ঘণ্টা ধরে রাজ্যপালের সঙ্গে বৈঠক করেন তিনি। কিন্তু এই সাক্ষাৎকার নেহাতই সৌজন্যমূলক ছিল এমনটাই দাবি করেন দাদা। এমনকি এই নিয়ে জল্পনা তৈরি না করার জন্য অনুরােধ করেন। 

তাৎপর্যপূর্ণভাবে বাঙালির আইকন সৌরভ গঙ্গোপাধ্যায়কে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে মুখ করে লড়াই করতে চায়ছে বিজেপি, রাজ্য রাজনৈতিক মহলে কান পাতলেই শােনা যাচ্ছিল এমনটাই। তাঁর গৈরিকীকরণের খবর আসছিল বিভিন্ন মহল থেকে। কিন্তু এই যাবতীয় জল্পনা বারবারই খারিজ করে এসেছে সৌরভ।

এই যাবতীয় জল্পনার মাঝেই একটি টুইট রাজ্যপাল জগদীপ ধনকড়। সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে টুইট করে রাজ্যপাল লেখেন, ‘দাদার সঙ্গে দেখা হলাে। আজ রাজভবনে ৪.৩০ সময় নানান বিষয় নিয়ে সৌরভের সঙ্গে আলােচনা হয়েছে। ১৮৬৪ সালে তৈরি সারা দেশের মধ্যে সবচেয়ে পুরনাে ক্রিকেট খেলার মাঠ ইডেন গার্ডেনস ঘুরে দেখার জন্য তাঁর আমন্ত্রণ গ্রহণ করেছি।’ 

অন্যদিকে সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, গত জুলাই মাসে পশ্চিমবঙ্গে এলেও এখনাে পর্যন্ত ইডেন গার্ডেন্স দেখেননি রাজ্যপাল। তিনি আমাকে এই কথা জানিয়েছিলেন। তাই তাঁর কাছে গিয়েছিলাম। এখন প্র্যাকটিস চলছে আগামী সপ্তাহে ওনাকে ইডেন গার্ডেন্স দেখাব। এই নিয়ে বাড়তি কোনাে জল্পনা তৈরি করনে না। 

কিন্তু তা সত্ত্বেও জোর-জল্পনা শুরু হয়েছে এই সাক্ষাৎকার নিয়ে। তাৎপর্যপূর্ণভাবে সােমবার দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের একটি কর্মসূচিতে যােগ দেওয়ার কথা সৌরভের। যদিও এই প্রসঙ্গে কেন্দ্রীয় সরকারের তরফ এখনও কিছু জানানাে হয়নি। এই পরিস্থিতিতে হঠাৎ করেই সৌরভ গঙ্গোপাধ্যায় রাজভবনে আগমন এবং রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে দীর্ঘ আলােচনা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। 

তাৎপর্যপূর্ণভাবে দীর্ঘদিন ধরেই বিরােধীরা প্রশ্ন তুলেছিল বিজেপির কোন মুখ নেই, যাকে সামনে রেখে একুশের নির্বাচনে লড়াই করতে পারে গেরুয়া শিবির। স্বাভাবিকভাবেই সৌরভ গঙ্গোপাধ্যায় বিজেপির মুখ হতে পারে এমনটাই মনে করছিলেন রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ। রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ কার্যত সেই জল্পনাকেই আরও উসকে দিল।