রামমন্দির নির্মাণে ৫ লক্ষ টাকা দিলেন রাজ্যপাল

উত্তর প্রদেশে অযােধ্যাতে রামমন্দিরের নির্মাণের কাজে ৫ লক্ষ ১ টাকার অনুদান দিলেন রাজাপাল জগদীপ ধনকড়।

Written by SNS Kolkata | January 22, 2021 7:30 pm

রাজ্যপাল জগদীপ ধনকড় (Photo: IANS)

উত্তর প্রদেশে অযােধ্যাতে রামমন্দির’এর নির্মাণের কাজে ৫ লক্ষ ১ টাকার অনুদান দিলেন রাজাপাল জগদীপ ধনকড়। রাজ্যপাল ও তাঁর স্ত্রী এই অনুদানের অর্থ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ড্রাফটে করে রাজভবনে বিশ্ব হিন্দু পরিষদ ও শ্রীরামজন্মভূমি তীর্থক্ষেত্রের প্রতিনিধিদের হাতে তুলে দেন। তারপর নিজেই টুইট করে এই খবর জানান রাজ্যপাল। 

উল্লেখ্য, অনুদান কর্মসূচি নিয়ে রবিবার শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই জানান, তিনদিনের মধ্যে প্রায় ১০০ কোটি টাকার অনুদান সংগ্রহ হয়েছে। গত ১৫ জানুয়ারি থেকে অনুদান সংগ্রহের এই কর্মসূচি শুরু হয়েছে। যা আগামী ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে বলেও উল্লেখ করেন তিনি। 

উল্লেখ্য, অযােধ্যার রামমন্দির নির্মাণের জন্য ৫ লাখ টাকার অনুদান দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও। তবে ধর্মনিরপেক্ষ দেশের রাষ্ট্রপতি হিসেবে এই অনুদান দেওয়া নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। যদিও এই বিষয়ে চম্পত রাই বলেন, তিনিও (রাষ্ট্রপতি) একজন ভারতীয়। এবং প্রতিটি ভারতীয়ের হৃদয়ে বসবাস করেন শ্রীরাম। সুতরাং যাঁদেরই আর্থিক সামর্থ্য রয়েছে, তারা সাধ্যমতাে অনুদান দিতে পারেন। এতে কোনও ভুল নেই। 

অযােধ্যায় রামমন্দির নির্মাণের জন্য অর্থ দিতে এগিয়ে এসেছেন বিজেপি সাংসদ তথা প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর। মন্দির জন্য ১ কোটি টাকা অনুদান দিয়েছেন তিনি। অভিনেতা অক্ষয় কুমারও টুইটারে জানান, তিনি রামমন্দির নির্মাণের জন্য চাঁদা দিয়েছেন।