মেদিনীপুর শহরের শিশু শিক্ষা কেন্দ্রের চার শিক্ষিকাকে বদলির নির্দেশ

বদলি সংক্রান্ত নির্দেশ প্রত্যাহার করার দাবিতে কলকাতার সল্টলেকে বিকাশ ভবনের সামনে শিশু শিক্ষা কেন্দ্রের পাঁচজন শিক্ষিকা বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করে।

Written by SNS Kolkata | August 27, 2021 7:29 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

বদলি সংক্রান্ত নির্দেশ প্রত্যাহার করার দাবিতে কলকাতার সল্টলেকে বিকাশ ভবনের সামনে মঙ্গলবার শিশু শিক্ষা কেন্দ্রের পাঁচজন শিক্ষিকা বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করে। তারা বর্তমান হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ঠিক সেই সময় মেদিনীপুর পৌরসভা এলাকার চারজন শিশু শিক্ষা কেন্দ্রের শিক্ষিকাকে অন্যত্র বদলি করার নির্দেশ এলাে শিক্ষা দপ্তর থেকে।

মেদিনীপুর শহরের অনিতা পাল দেকে বেলডাঙ্গায় বদলি করা হয়েছে, মধুমিতা সামন্তকে মুর্শিদাবাদে বদলি করা হয়েছে, শবনম বাবুকে বালুরঘাটে বদলি করা হয়েছে, মিতালী পালকে ধুপগুড়িতে বদলি করা হয়েছে। ওই চারজন শিশু শিক্ষা কেন্দ্রের শিক্ষিকাকে অন্যত্র বদলি করার নির্দেশ আসার পর মেদিনীপুর শহর জুড়ে ব্যাপক চাঞ্চল্য দেখা দিয়েছে।

মাধ্যমিক শিক্ষকও শিক্ষাকর্মী সমিতির পক্ষ থেকে ওই ঘটনার তীব্র নিন্দা করে বিক্ষোভ আন্দোলন কর্মসূচি শুরু করে দিয়েছে। যেভাবে মেদিনীপুর শহর থেকে ধুপগুড়ি মুর্শিদাবাদ বালুরঘাটে ওই শিক্ষিকাদের বদলি করা হয়েছে তাতে অসন্তোষ রয়েছে শিশু শিক্ষা কেন্দ্রের শিক্ষিকাদের মধ্যে তবে ওই বদলির নির্দেশ হাতে পেয়েছেন বলে ওই চারজন শিক্ষিকা জানিয়েছেন।

এছাড়া তারা কোনাে মন্তব্য করতে চাননি। তারা বলেন বিষয়টি দেখছেন সংগঠনের পক্ষ থেকে যা কিছু বলার তা সংগঠনের নেতৃত্ব জানাবেন।