মমতার সঙ্গে দেখা করতে আসছে কৃষক নেতা টিকায়েত

ভারতীয় কিষাণ মাের্চার প্রধান রাকেশ টিকায়েত মমতার সঙ্গে দেখা করতে আসছেন। চলতি মাসের ৯ তারিখে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করবেন তিনি।

Written by SNS New Delhi | June 6, 2021 2:17 pm

রাকেশ টিকাইত (Photo: Twitter | @RakeshTikaitBKU)

‘ডাকলে আমি দিল্লি যাব’ এমনটাই জানিয়েছিলেন মমতা। কৃষক আন্দোলনের প্রতি সমর্থন জানিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরে নিজের দলের সাংসদদের পাঠিয়েছিলেন রাকেশ টিকায়েতের সঙ্গে দেখা করতে। এবার ভারতীয় কিষাণ মাের্চার প্রধান রাকেশ টিকায়েত মমতার সঙ্গে দেখা করতে আসছেন।

চলতি মাসের ৯ তারিখে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করবেন তিনি। বাংলার নির্বাচনের আগে কৃষকরা এসেছিলেন মমতার পাশে দাঁড়াতে। জোড়া সভা করেছিলেন রাকেশ টিকায়েত। সরাসরি সেদিন তৃণমূলের হয়ে প্রচার না করলেও বিজেপি বিরােধী হাত শক্ত করতে তারা সেদিন আবেদন জানিয়েছিলেন। 

এই সাক্ষাৎ সর্বভারতীয় রাজনীতি ও বিজেপি বিরােধিতা অত্যন্ত তাৎপর্যপূর্ণ মঞ্চ হয়ে উঠতে পারে। 

উল্লেখ্য, আগামী বছরেই উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। এই নির্বাচনে যােগী বিরােধিতাকে তুঙ্গে নিয়ে যেতে চায় বিরােধীরা কৃষক নেতা রাকেশ টিকায়েত। তিনিও উত্তরপ্রদেশে যােগী বিরােধিতায় বড় ভূমিকা নিতে চান। ফলে উত্তরপ্রদেশের নির্বাচনে স্ট্রাটেজি তৈরি হতে পারে এই বৈঠকে। 

কৃষক আন্দোলন উত্তরভারতে একাধিক রাজ্যে ছড়িয়ে পড়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় সেই আন্দোলনের হাত ধরলে বদলে যেতে পারে অনেক সমীকরণ, সেকথা মাথায় রেখেই এই বৈঠক বলে মনে করা হচ্ছে। যদিও এই সাক্ষাৎ নিয়ে এখনও অফিসিয়ালি তৃণমূল কিংবা নবান্ন মুখ খােলেনি।