রাজ্যে বাড়ল করোনায় মৃত্যু নিম্নমুখী পজিটিভিটি রেট

রাজ্যে করোনা সংক্রমণ সামান্য নিম্নমুখী হলে, বাড়ছে মৃত্যুর সংখ্যা। আবার মৃত্যুহার নিয়ন্ত্রণে থাকলে অ্যাকটিভ কেস ঊর্ধ্বমুখী।

Written by SNS Kolkata | November 1, 2021 1:55 pm

রাজ্যে করোনা সংক্রমণ সামান্য নিম্নমুখী হলে, বাড়ছে মৃত্যুর সংখ্যা। আবার মৃত্যুহার নিয়ন্ত্রণে থাকলে অ্যাকটিভ কেস ঊর্ধ্বমুখী। ফলে করোনা ভাইরাস নিয়ে চিন্তার কারণ থাকছেই। রবিবার স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান সেই চিন্তা কিছুটা বাড়াল।

এদিন করোনায় মৃতের সংখ্যা বাড়ল কিছুটা । রাজ্য স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বঙ্গে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ৯১৪, মৃত্যু হয়েছে ১৫ জনের।

একদিনে কোভিডের কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ৯১৩ জন। এ নিয়ে সুস্থতার হার দাঁড়াল ৯৮.২৮ শতাংশ। মোট করোনা আক্রান্তের সংখ্যা এ রাজ্যে ১৫,৯২,৯০৮। সুস্থ হয়েছেন মোট ১৫,৬৫,৪৭১ জন। আর করোনার বলি ৮২৯৬ জন।

পজিটিভিটি রেট ১.৯৩ শতাংশ, যা শনিবারের তুলনায় কম। বঙ্গের কোভিড গ্রাফের দিকে চোখ রাখলে দেখা যাচ্ছে, এখনও সংক্রমণের শীর্ষে সেই কলকাতা। এখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ২৭৪ জন। তার ঠিক পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা।

এই জেলায় গত ২৪ ঘণ্টায় ১৪৪ জনের শরীরে মিলেছে করোনার জীবাণু। এই দুই জেলা বাদ দিয়ে আর কোথাও দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা শতাধিক নয়। করোনাযুদ্ধে সবচেয়ে এগিয়ে আলিপুরদুয়ার, কালিম্পং, ঝাড়গ্রাম।

তিন জেলাতেই গত ২৪ ঘণ্টায় মহামারীতে আক্রান্তের সংখ্যা পাঁচের কম। রাজ্যে জোরকদমে চলছে করোনা টিকাকরণ। রাজ্যের কোভিড পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১০,৬৯,২১৬ জন টিকা পেয়েছেন।

কোভ্যাক্সিন, কোভিশিল্ড দুটি ভ্য়াকসিন দিয়েই আপাতত টিকাকরণ চলছে। নভেম্বরের ১৬ তারিখ থেকে খুলছে স্কুল, কলেজ। তার আগে শিক্ষকদের জোড়া ডোজ ভ্যাক্সিন দেওয়ার কাজ দ্রুত শেষ করাই লক্ষ্য রাজ্য সরকারের।