টেটের পরীক্ষার্থীদের ফর্ম ফিলাপের সময়সীমা বাড়লাে

মঙ্গলবার দুপুরে কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজর্ষি ভাজের এজলাসে টেট পরীক্ষার্থীদের মামলার শুনানি চলে।

Written by SNS Kolkata | January 6, 2021 1:15 pm

কলকাতা হাইকোর্ট (File Photo: iStock)

মঙ্গলবার দুপুরে কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজর্ষি ভাজের এজলাসে টেট পরীক্ষার্থীদের মামলার শুনানি চলে। সেখানে বিচারপতি ২০১৪ সালে টেট পরীক্ষার্থীদের ৬ টি ভুল প্রশ্নের জন্য অতিরিক্ত ৬ নম্বর যথাযথ বলে জানিয়ে দেন। পাশাপাশি টেট পরীক্ষার্থীদের ফর্ম ফিলাপের সময়সীমা বাড়িয়ে ৮ জানুয়ারি পর্যন্ত বেঁধে দেন। যা ৬ জানুয়ারি পর্যন্ত ছিল। অফলাইনেও আবেদন জানানাে যাবে বলে বিচারপতি আদেশনামায় জানিয়েছেন। 

প্রাথমিক বাের্ডের আইনজীবী রাতুল ঘােষ জানিয়েছেন- ‘আদালত প্রাথমিক শিক্ষক নিয়ােগে স্থগিতাদেশ জারী করেনি। এটা নিয়ােগ প্রক্রিয়ার ক্ষেত্রে আশার আলাে’।

উল্লেখ্য, গত ২৩ ডিসেম্বর নবান্ন থেকে মুখ্যমন্ত্রী প্রাথমিক শিক্ষক নিয়ােগে সাড়ে ১৬ হাজার শুন্যপদ পূরণ করবার নির্দেশ দেন। আগামী ১০ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি ইন্টারভিউ সহ ৩১ জানুয়ারি তৃতীয় পরীক্ষার সময়সূচি জানিয়েছিলেন। গত ২৪ ডিসেম্বর তা রাজ্য প্রাথমিক শিক্ষক নিয়ােগ বাের্ড বিজ্ঞপ্তিতে তা জানিয়েও দেয়। 

সম্প্রতি কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের এজলাসে প্রাথমিক শিক্ষক নিয়ােগে বাের্ডের বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ জানিয়ে মামলা দাখিল করেন আইনজীবী ফিরদৌস শামীম।

পিটিশনে তিনি উল্লেখ্য রেখেছেন যে,- ‘২০১৪ সালের টেট পরীক্ষার্থীদের থেকে নিয়ােগ হওয়ার কথা। ওই বছরের টেটের প্রশ্নমালায় ৬ টি ভুল প্রশ্ন ছিল, তা আদালতে বিবেচনাধীন। তাই নাম্বার সমস্যাটি সমাধান না করে নিয়ােগ প্রক্রিয়া শুরু উচিত নয়। মঙ্গলবার দুপুরে কলকাতা হাইকোর্ট এই ৬ নাম্বার পরীক্ষার্থীদের যুক্ত রেখে আগামী ৮ জানুয়ারি পর্যন্ত ফর্ম ফিলাপের সময়সীমা বেঁধে দিল।