স্তম্ভে ফাটল,আপাতত বন্ধ থাকবে উল্টোডাঙ্গা উড়ালপুল

পুরাে বিষয়টি নিয়ে রাজ্যের পুরনগরােন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম জানান,আতঙ্কের কোনও কারণ নেই।আগে জায়গাটি পরিদর্শন করে রিপাের্ট দেবেন বিশেষজ্ঞরা।তারপরেই উড়ালপুলটি চালু করার সিদ্ধান্ত নেওয়া হবে।

Written by SNS New Delhi | July 10, 2019 4:04 pm

প্রতীকী ছবি (getty images)

উল্টোডাঙা উড়ালপুলে বড়সড় ফাটল।আপাতত তিনদিন বন্ধ থাকবে উড়ালপুলটি।

শহরের সমস্ত উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষার জন্য বিশেষজ্ঞদের নিয়ে একটি দল গঠন করেছিল কেএমডিএ।এই বিশেষজ্ঞরা উল্টোডাঙা উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষার সময় একটি স্তম্ভে বড়সড় ফাটল দেখতে পান।এরপর?তাঁদের পরামর্শেই উড়ালপুলটিতে যানচলাচল বন্ধ করে দেওয়া হয়।ফলে উল্টোডাঙা ও ভিআইপি রােডে ব্যপক যানজট তৈরি হয়।

প্রসঙ্গত ২০১৩ সালের মার্চে উল্টোডাঙা উড়ালপুলের একাংশ ভেঙে পড়ে।পুরাে বিষয়টি নিয়ে রাজ্যের পুরনগরােন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম জানান,আতঙ্কের কোনও কারণ নেই।আগে জায়গাটি পরিদর্শন করে রিপাের্ট দেবেন বিশেষজ্ঞরা।তারপরেই উড়ালপুলটি চালু করার সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি আরও বলেন,২০১০ সালে ম্যাকিনটস বার্ন সংস্থাটি এই উড়ালপুলটি তৈরি করেছিল।কিন্তু এখনও পর্যন্ত উড়ালপুলটির কোনও নকশা সংস্থার তরফে কেএমডিএ কর্তৃপক্ষকে দেওয়া হয়নি বলেই দাবি করেন ফিরহাদ। তাঁর কথায়,কোনও উড়ালপুল তৈরির পর কমপক্ষে ৩০ বছর পর্যন্ত তার স্বাস্থ্য ঠিক থাকে।কিন্তু এক্ষেত্রে কেন মাত্র ৯ বছরের মাথায় উড়ালপুলে ফাটল ধরল তার কারণ জানতে চেয়ে নির্মাণকারী সংস্থাকে চিঠি দেবেন দফতরের প্রধান সচীব,এমনটাই জানান ফিরহাদ হাকিম।

কিন্তু উল্টোডাঙা উড়ালপুল বন্ধ থাকায় এলাকায় প্রবল যানজটের আশঙ্কা করা হচ্ছে।এই প্রসঙ্গে বলতে গিয়ে পুরনগরােন্নয়ন মন্ত্রী জানান,বিশেষজ্ঞদের রিপাের্ট হাতে পাওয়ার পর প্রয়ােজনে উড়ালপুলের নীচে দিয়ে তা চালু করা হবে।