সিপিএমের দলীয় কার্যালয়ে ভাঙচুর

দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহরের দীপালি নগর এলাকায় সিপিএমের দুটি পার্টি অফিস ভাংচুরের ঘটনায় চাঞ্চল্য ছড়ালাে।

Written by SNS Balurghat | January 24, 2021 11:17 am

প্রতীকী ছবি (File Photo: Twitter | @CPIM_WESTBENGAL)

দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহরের দীপালি নগর এলাকায় সিপিএম’এর দুটি পার্টি অফিস ভাংচুরের ঘটনায় চাঞ্চল্য ছড়ালাে। জানা গেছে দীপালি নগর এলাকায় জেলা পরিষদের আবাসনের বাইরে দীর্ঘদিন সিপিএমের দুটি পার্টি অফিস রয়েছে।

বৃহস্পতিবার রাতের অন্ধকারের সুযােগ নিয়ে কে বা কারা ওই পার্টি অফিস দুটিতে ভাংচুর চালায় পাশাপাশি অফিসের ভেতরে থাকা জিনিসপত্র তছনছ করে দেয় ওই দুষ্কৃতকারীরা। যদিও সিপিএম’এ নেতৃত্বের দাবী এটি কোন চুরির ঘটনা নয় রাতের অন্ধকারে তৃণমুলী দুষ্কৃতিরা এই কান্ড ঘটিয়েছে।

এই বিষয়ে সিপিএমের ৰ নম্বর এরিয়া কমিটির প্রাক্তন সম্পাদক শিবাশীষ চক্রবর্তী অভিযােগ করে বলেন এটি কোন চুরির ঘটনা নয়। এটি রাজনৈতিক আক্রমণ। যাতে সামনে নির্বাচনের আগে আমরা ভয় পাই, এই ভয় তৈরী করতেই এই কাজ বলে তিনি জানান।

এই কাজ কারা করতে পারে জানতে চাইলে তিনি বলেন এখানে বিজেপি বলে কিছু নেই তাই এটি তৃনমুলী দুষ্কৃতিদের কাজ। এর বিরুদ্ধে তারা পুলিশী অভিযােগের পাশাপাশি বৃহত্ত আন্দোলন গড়ে তুলবে বলে শিবাশীষ বাবু জানান। সিপিএমের এই অভিযােগ তৃণমূল কংগ্রেসের তরফে অস্বীকার করা হয়েছে।

এই বিষয়ে তৃণমূল যুব কংগ্রেসের জেলা সাধারণ সম্পাদক মহেশ পারাখ-কে প্রশ্ন করলে তিনি বলেন এটা মিথ্যা ও ভিত্তিহীন অভিযােগ। তৃণমূল কংগ্রেস ভাংচুর বা দখলের রাজনীতিতে বিশ্বাসী না। এটা তাদেরই গােষ্ঠী কোন্দলের ফলে ঘটেছে। বা তারা প্রচারে আসার জন্য এমন কাণ্ড ঘটিয়েছেন।