রাজ্যে করোনা আক্রান্ত একলাফে ১০০ ছাড়াল

করোনা আক্রান্তের মৃত্যুর জেরে এনআরএস, আরজিকর-এর পর এবার মেডিকেল কলেজেও কিছু বিভাগে তালা পড়ল।

Written by SNS Kolkata | April 15, 2020 3:54 pm

প্রতিকি ছবি (File Photo: IANS)

রাজ্যে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা একলাফে একশো ছাড়িয়ে গেল। গত চব্বিশ ঘন্টায় নতুন করে কোনও মৃত্যুর খবর নেই। কিন্তু সোমবার নতুন করে আক্রান্ত হয়েছিলেন ১৫ জন। ফলে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছিল ১১০-এ। মঙ্গলবার আরও ১০ জন করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। ফলে মঙ্গলবার সন্ধে পর্যন্ত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ১২০ জন।

সোমবার স্যানিটাইজেশনের জন্য ছুটি থাকায় রাজ্য সরকারের তরফে নবান্নে কোনও সাংবাদিক বৈঠক করা হয়নি। মঙ্গবার সন্ধেয় স্বাস্থ্য বুলেটিনের পরিসংখ্যান অনুযায়ী মোট কোভিড ১৯ অ্যাক্টিভ ১২০ জন। অর্থাৎ সোমবার থেকেই করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা দুই ডিজিট করে বাড়ছে। যা চিন্তার কারণ হয়ে উঠছে প্রশাসনের কাছে।

এদিকে মঙ্গলবার করোনা সন্দেহে এক রোগির মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে কলকাতা মেডিকেল কলেজে। সোমবার কলকাতা মেডিকেল কলেজের সুপার স্পেশালিটি ব্লকে করোনা সন্দেহে ভর্তি এক রোগির মৃত্যুর পর তার রিপোর্ট পজেটিভ এসেছে বলে জানা যায়।

এই খবর পেয়ে ভয় পেয়ে যান হাসপাতালের ডাক্তার এবং নার্সরা। মেডিকেল কলেজের এই বিল্ডিং এর দ্বিতীয় তলেই মেল এবং ফিমেল মেডিসিন বিভাগ। করোনাভাইরাস আক্রান্তের মৃত্যুর খবর আসার পরেই সেখানকার রোগিদের গ্রিন বিল্ডিং-এ সরিয়ে নিয়ে যাওয়া হয়। বন্ধ করে দেওয়া হয়েছে মেডিকেল কলেজের জরুরি বিভাগ।

কর্তৃপক্ষের সঙ্গে মতবিরোধ ঘটে ডাক্তারদের। নার্সদের বিক্ষোভের মুখে পড়েন মেডিকেল কলেজের সুপার। ঠিক যেভাবে হাওড়া জেলা হাসপাতালে বিক্ষোভ দেখানো হয়েছিল। পরিস্থিতির চাপে পড়ে মেডিকেল কলেজের মহিলা ও পুরুষ মেডিসিন বিভাগ বন্ধ করে দেওয়া হল।

করোনা আক্রান্তের মৃত্যুর জেরে এনআরএস, আরজিকর-এর পর এবার মেডিকেল কলেজেও কিছু বিভাগে তালা পড়ল।