মমতার বিরুদ্ধে লড়বে কংগ্রেস সাফ জানালেন অধীর

কংগ্রেস তার অবস্থান বদল করল। সােমবার দলের বাছাই করা নেতাদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে বসেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি।

Written by SNS Kolkata | September 7, 2021 4:06 pm

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি (Photo: SNS)

কংগ্রেস তার অবস্থান বদল করল। সােমবার দলের বাছাই করা নেতাদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে বসেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি। ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী দেবে কংগ্রেস, এদিন এমনটাই জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি। সেই সঙ্গে বামেদের সঙ্গে জোট বজায় থাকছে বলে জানিয়েছেন অধীরবাবু।

তবে মমতার বিরুদ্ধে কে প্রার্থী হচ্ছেন কংগ্রেসের, তা এখনও নির্ধারিত হয়নি। দিল্লিতে এআইসিসি’তে নাম পাঠানাে হয়েছে। সঠিক সময়ে তা প্রকাশ করা হবে। এর আগে অধীর চৌধুরি বলেছিলেন, তৃতীয়বারের জন্য বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসা তৃণমূলের বিরুদ্ধে ভবানীপুর উপনির্বাচনে প্রার্থী দেবে না কংগ্রেস।

কিন্তু এদিন কংগ্রেস তার অবস্থান বদল করল। রীতিমতাে ১৮০ ডিগ্রি অবস্থান বদল করে অধীরবাবু জানালেন, মমতার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী থাকবে। সামশেরগঞ্জে কংগ্রেসের কোনও প্রার্থী থাকছে না। সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে বামেদের হয়ে প্রচার করবে কংগ্রেস।

এদিকে কংগ্রেসের প্রার্থী দেওয়া নিয়ে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘােষ বলেন, ‘কংগ্রেসের সর্বভারতীয় নেত্রীর সঙ্গে আমাদের সম্পর্ক ভালাে। এখন কে কোথায় প্রার্থী দাঁড় করাবেন, সেটা তাদের ব্যাপার। তবে ভবানীপুরে যে প্রার্থী দিক না কেন, রেকর্ড ভােটে মমতা বন্দ্যোপাধ্যায় জিতবেন, তা বলার অপেক্ষা রাখে না।

এদিন বিধান ভবনের বৈঠকে অধীর চৌধুরি ছাড়াও প্রদেশ কংগ্রেসের ন’জন নেতা উপস্থিত ছিলেন। ন’জনের মধ্যে মমতার বিরুদ্ধে প্রার্থী দেওয়ার পক্ষে ৬ জন নেতা সওয়াল করেছেন বলে জানা গেছে। বাকি তিন জন নেতা ভবানীপুরে কংগ্রেসের প্রার্থী দেওয়া উচিত নয় বলে মন্তব্য করেছেন। প্রদেশ কংগ্রেসের সুপারিশ এআইসিসি’র কাছে পাঠানাে হয়েছে।

প্রার্থী দেওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি। উল্লেখ্য, জাতীয় স্তরে বিজেপি বিরােধী দলকে ঐক্যবদ্ধ করতে সনিয়া গান্ধির সঙ্গে দিল্লিতে গিয়ে দেখা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই পরিস্থিতিতে মমতার বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী দেয় কিনা, এখন সেটাই দেখার।