ঘাটালে মঙ্গলবার যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তারই প্রস্তুতি চলছে জোর কদমে

মঙ্গলবার ঘাটালে আসছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ঘাটালের অনুকুল ঠাকুরের আশ্রমের পাশে বঙ্গবাসী ক্লাব্বে মাঠে তৈরী করা হচ্ছে অস্থায়ী হেলিপ্যাড।

Written by SNS Kolkata | August 9, 2021 5:52 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: Kuntal Chakrabarty/IANS)

পশ্চিম মেদিনীপুর ঘাটালের উচু এলাকাগুলি থেকে আগেই জল নেমেছে। এখন নিচু এলাকাগুলি থেকেও জল নামছে। যার ফলে ঘাটালের বন্যা পরিস্থিতির উন্নতি ধীরে ধীরে স্বাভাৰ্কি হচ্ছে। মঙ্গলবার ঘাটালে আসছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ঘাটালের অনুকুল ঠাকুরের আশ্রমের পাশে বঙ্গবাসী ক্লাব্বে মাঠে তৈরী করা হচ্ছে অস্থায়ী হেলিপ্যাড। এখানেই নামবেন মুখ্যমন্ত্রী।

তিনি দুর্গত মানুষকে কি বার্তা দেন সেদিকেই তাকিয়ে রয়েছেন বানভাসি ঘাটালের মানুষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার ঘাটালের কয়েকটি এলাকায় পরিদর্শনে যাওয়ার কথাও রয়েছে। সেই সঙ্গে তিনি বেশকিছু দুর্গত মানুষের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেবেন বলে ও জানা যায়। তাই মুখ্যমন্ত্রীর ঘাটাল সফরকে কেন্দ্র করে প্রশাসনিক স্তরে প্রস্তুতি চলছে জোর কদমে।

পশ্চিম মেদিনীপুর জেলার জেলাশাসক রেশমি কোমল ও জেলার পুলিশ সুপার দিনেশ কুমার ঘাটালে গিয়ে আধিকারিকদের নিয়ে। সনিক বৈঠকও করেছেন। ওই বৈঠকে মুখ্যমন্ত্রীর ঘাটাল সফর নিয়ে বিস্তারিত ভাবে আলােচনা হয়েছে বলে জানা যায়।

ঘাটাল থানা, ভারত সেবাশ্রম সংঘ এর উদ্যোগে গত কয়েকদিন ধরে বন্যা কবলিত এলাকার মানুষকে দুলাে রান্না করা খাবার, পানীয় জল দেওয়া হচ্ছে। রেডক্রস এর পক্ষ থেকে দেওয়া হচ্ছে রান্না করার সামগ্রী। ঘাটালের বন্যা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী কি বলেন সেদিকে তাকিয়ে রয়েছে ঘাটাল মহকুমার বানভাসি এলাকার মানুষজন। তাই মুখ্যমন্ত্রীর ঘাটাল সফরকে কেন্দ্র করে যাতে কোন রকম অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়ােজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।