রাজ্যে আজ ও কাল বৃষ্টির সম্ভাবনা

Written by SNS January 17, 2024 4:04 pm

কলকাতা, ১৭ জানুয়ারি: মকর সংক্রান্তির কনকনে ঠান্ডা  যেতে না যেতেই রাজ্যে বৃষ্টির হাতছানি। আজ বুধবার সন্ধ্যাতেই শহরে নামবে বৃষ্টি। এমনকি আজ দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। আগামীকাল সেই বৃষ্টির মাত্রা আরও বাড়তে পারে। উপকূলবর্তী ও তৎসংলগ্ন জেলাগুলিতে বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা। এই দুই দিনে গড়ে ১০ থেকে ১৫ মিলিমিটার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর ও দক্ষিণবঙ্গের সব জেলাতেই কম বেশি এই বৃষ্টির সম্ভাবনা। এমনটাই জানিয়েছেন  আলিপুর আবহাওয়া অফিসের অধিকর্তা গণেশ দাস।

গতকাল শহরে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম ছিল। অর্থাৎ ১৩.৯ ডিগ্রি সেলসিয়াস। আজ থেকে সেই সর্বনিম্ন তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বাড়তে পারে বলে আবহাওয়া দপ্তর আভাস দিয়েছে। গতকাল মঙ্গলবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২০.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি কম। আজ বুধবার ভোরে প্রবল কুয়াশা দেখা যায়। এখন মেঘলা আকাশ। এজন্য আজ সর্বোচ্চ তাপমাত্রা অনেকটাই কম রয়েছে।

এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। তবে এই সময়ে অকস্মাৎ উত্তুরে হওয়া থমকে যাবে। আগামী ২০ জানুয়ারি পর্যন্ত এই হাওয়া ফিরে আসার সম্ভাবনা নেই। সেজন্য এই সময়ে সর্বনিম্ন তাপমাত্রা বাড়ার সম্ভাবনা। যদিও বৃষ্টির জন্য দিনের বেলায় ঠান্ডা থাকবে।