ম্যাজিশিয়ান ম্যানড্রেকের দেহ উদ্ধার

বিপজ্জনক স্টান্ট দেখাতে গিয়ে গঙ্গায় অতল জলে ডুবে যান ম্যাজিশিয়ান ম্যানড্রেক। স্রোতের টানে ভেসে যায় তাঁর দেহ।

Written by SNS Kolkata | June 18, 2019 3:33 pm

চঞ্চল লাহিড়ি ওরফে ম্যাজিশিয়ান ম্যানড্রেক (File Photo: STR/AFP)

বিপজ্জনক স্টান্ট দেখাতে গিয়ে গঙ্গায় অতল জলে ডুবে যান ম্যাজিশিয়ান ম্যানড্রেক। স্রোতের টানে ভেসে যায় তাঁর দেহ। খবর পাওয়ামাত্রই উদ্ধারকাজে নামে কলকাতা পুলিশের রিভার ট্রাফিক টিম। রবিবার দুপুর থেকে তল্লাশি অভিযান চলে গঙ্গায়। শেষ পর্যন্ত সােমবার বিকেলে হাওড়ার শিবপুর নিকটস্থ রামকৃষ্ণপুর ঘাটের কাছ থেকে উদ্ধার হয় জাদুকর চঞ্চল লাহিড়ির দেহ।

রবিবার দুপুরে হাওড়া ব্রিজের ২৮ নম্বর পিলারের কাছ থেকে গঙ্গায় জাদুর খেলা দেখাতে নামেন ম্যাজিশিয়ান চঞ্চল লাহিড়ি। একটি লম্বা লােহার খাঁচা ক্রেন দিয়ে মাঝ গঙ্গায় তাঁকে খেলা দেখানাের জন্য নামানাে হয়। গঙ্গার উভয়পাশে সেই খেলা দেখতে ভিড় জমান স্থানীয় মানুষ। এছাড়া ম্যাজিসিশিয়ানের ব্যাকআপ টিমও পৃথক বােটে গােটা কার্যক্রমের উপর নজর রেখে যাচ্ছিল। সেই লােহার শিকল ও দুটি তালা খুলে ভেসে ওঠাই ছিল ম্যানড্রেকের ম্যাজিকের মূল আকর্ষণ। কিন্তু নির্দিষ্ট সময় অতিক্রান্ত হলেও জাদুকরকে ভেসে উঠতে দেখেননি তাঁর টিমের সদস্যরা। ম্যাজিশিয়ানের খোঁজে তল্লাশি শুরু হয় গঙ্গায়।

উল্লেখ্য, রবিবার ছুটির দুপুরে ম্যাজিশিয়ানের খোঁজে নিজস্ব স্পিড বােট সহ সাধারণ জলযান নিয়ে অভিযানে নামে কলকাতা পুলিশের রিভার ট্রাফিক টিম। পাের্ট ডিভিশনের অধীনে পরিচালিত হয় রিভার ট্রাফিক পুলিশ। গঙ্গার সংলগ্ন ঘাট ঘিরে রাখে নর্থ পাের্ট থানার পুলিশ।

কলকাতা পুলিশের পাশাপাশি গঙ্গা সংলগ্ন অপর জেলা পুলিশও গঙ্গায় তল্লাশি অভিযানে নামে। শেষমেশ সােমবার বিকেলে রামকৃষ্ণপুর ঘাটের কাছ থেকে গঙ্গায় উদ্ধার হয় চঞ্চল লাহিড়ির দেহ।

পাের্ট ট্রাস্ট ও কলকাতা পুলিশের অনুমতি নিলেও ঠিক কী ধরনের খেলা দেখানাে হবে, তা সুনির্দিষ্টভাবে জানাননি ম্যাজিশিয়ান ম্যানড্রেক। বিপজ্জনক স্টান্ট দেখানাের উল্লেখ করা হয়নি বলে জানান কলকাতা পুলিশের এক শীর্ষ আধিকারিক। জলযানের মধ্যেই খেলা দেখানাের অনুমতি চাওয়া হয়। কিন্তু গঙ্গায় নেমে ম্যাজিক দেখানাের কোনও উল্লেখ সেখানে ছিল না বলে জানা গেছে।

তবে এর আগেও গঙ্গায় এমন বিপজ্জনক খেলা দেখানাের চেষ্টা করেছে ম্যাজিশিয়ান ম্যানড্রেক। সেই সময়ও চঞ্চল লাহিড়ির সেই খেলা দেখা নিয়ে দর্শকদের উৎসাহ ও উদ্দীপনা ছিল চরমে। কিন্তু কথামতাে সেই স্টান্ট করতে অসফল হয় ম্যানড্রেক। যার জেরে দর্শকের হাতে হেনস্থাও হতে হয় তাঁকে। তবে সােমবার ভাগ্যের জোরে বেঁচে গেলেও এবার আর শেষ রক্ষা হল না। সােমবার শেষ পর্যন্ত গঙ্গায় জাদুকর চঞ্চল লাহিড়ির দেহ উদ্ধার হয়।