পরিবেশ রক্ষার স্বার্থে শব্দবাজি ফাটানোর প্রতিবাদ করায় প্রহৃত মহিলা আইনজীবী

পটকা ফাটানোর প্রতিবাদ করায় আক্রান্ত হলেন এক মহিলা আইনজীবী। দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট সদর শহরের উত্তমাশা এলাকার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

Written by SNS Kolkata | October 18, 2021 10:16 pm

পূজার পটকা ফাটানোর প্রতিবাদ করায় আক্রান্ত হলেন এক মহিলা আইনজীবী। দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট সদর শহরের উত্তমাশা এলাকার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। জানা গেছে উত্তমাশা এলাকার বাসিন্দা ওই মহিলা আইনজীবীর বাড়ির পিছনের নবীন সাথী নামে একটি ক্লাব রয়েছে।

সেই ক্লাবের সদস্যরা দশমীর রাতে ওই আইনজীবীর বাড়ির পেছনে পটকা ফাটাচ্ছিল বলে অভিযোগ। ঘটনার পর ওই আইনজীবীর বাবা যুবকদের কাছে অনুরোধ করে যে তারা যেন সেখানে পটকা না ফাটায়। বাড়িতে অসুস্থ লোক থাকা সত্ত্বেও ফের ওই যুবকরা পটকা ফাটাতে শুরু করে।

এরপর ওই ব্যক্তি আবার প্রতিবাদ করায় সেই সময় তাঁকে মারধর করা হয় বলে অভিযোগ। বাবাকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হয়েছেন আইনজীবী ও তার দিদি। ওই মহিলা আইনজীবীকে রাস্তায় ছেচড়ে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ।

প্রতিবেশীরা তাদের উদ্ধার করে বালুরঘাট সুপারস্পেশালিটি হাসপাতালে ভর্তি করেন। হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বালুরঘাট থানায় লিখিত অভিযোগ করেন তারা।

পাশাপাশি বার অ্যাসোসিয়েশনকেও বিষয়টি জানিয়েছেন ওই মহিলা আইনজীবী বলে জানা গেছে। যদিও এই বিষয়ে অভিযুক্তদের বক্তব্য পাওয়া যায়নি। পুলিশ ঘটনার তদন্তে নেমেছে।