রত্নাকে সসম্মানে বাড়ি ছাড়ার পরামর্শ বৈশাখীর

শােভন চট্টোপাধ্যায় এর বেহালার বাড়ি বৈশাখীর নামে হস্তান্তরিত হয়েছে। মালিক হয়েই রত্না চট্টোপাধ্যায়কে সসম্মানে বাড়ি ছেড়ে দেওয়ার পরামর্শ বৈশাখীদেবীর।

Written by SNS Kolkata | September 27, 2021 6:42 pm

বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

শনিবার শােভন চট্টোপাধ্যায় এর বেহালার বাড়িটি বৈশাখীর নামে হস্তান্তরিত হয়েছে। বাড়ির মালিক হয়েই শােভনবাবুর স্ত্রী রত্না চট্টোপাধ্যায়কে সসম্মানে বাড়ি ছেড়ে দেওয়ার পরামর্শ দিয়েছেন বৈশাখীদেবী। রত্না সসম্মানে বাড়ি না ছাড়লে তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ করারও হুঁশিয়ারি দিয়ে রেখেছেন প্রাক্তন অধ্যাপিকা।

সূত্রের খবর, রত্নার সঙ্গে ডিভাের্স-সহ বেশ কিছু মামলার খরচ এই মুহূর্তে চালাতে হচ্ছে শােভনবাবুকে। কিন্তু এখন তেমন কোনও রােজগার না থাকায় আইনি খরচ চালাতে সমস্যায় পড়ছেন শােভনবাবু। তার আইনি খরচ মেটাতে বৈশাখীদেবী তাঁকে আর্থিক সাহায্য করার প্রস্তাব দেন। আর্থিক সাহায্যের বিনিময়েই নিজের বেহালার বাড়িটি বৈশাখীদেবীর নামে লিখে দিয়েছেন কলকাতার প্রাক্তন মেয়র।

সূত্রের খবর, বেহালার ওই বাড়িটির বিনিময়ে শােভনবাবুকে এক কোটি টাকারও বেশি অর্থ দিয়েছে বৈশাখীদেবী। ওই বাড়িটিতে বিয়ের আগে থেকেই থাকতেন শােভনবাবু। এখন সেখানে ছেলে ও মেয়েকে নিয়ে থাকেন রত্না চট্টোপাধ্যায়।

বাড়ির মালিকানা পাওয়ার পর বৈশাখীদেবী জানিয়েছেন, আমি শােভনবাবুকে জানিয়েছিলাম আমার সবকিছুই তিনি ব্যবহার করতে পারেন। কিন্তু উনি বিনামুল্যে আমার সাহায্য নিতে চাননি। ওর যেহেতু এখন আয় বন্ধ, আইনি খরচ চালাতে সমস্যা হচ্ছিল, তাই আমার কাছে বেহালার বাড়িটি বিক্রি করে দিয়েছেন।

প্রাক্তন অধ্যাপিকা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, এখন যেহেতু তিনি বাড়ির মালিক, তাই রত্নাদেবীকে আর ওই বাড়িতে থাকতে দেবেন না। তবে, শােভনবাবুর মেয়ে যদি মায়ের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে সেখানে থাকতে চান, তিনি থাকতে পারেন।

আগামী সপ্তাহেই শােভন-রত্নার ডিভাের্স মামলার শুনানি। তার আগে নতুন করে এই সম্পত্তি হস্তান্তর বিতর্ক আইনি লড়াই পর্যন্ত গড়ায় কিনা সেটাই এখন দেখার।