বাংলায় যে কোনও সরকারি হাসপাতাল বিশ্বমানের: মমতা

মমতা বলেন, রাজ্যে হাসপাতালের মান উন্নত হয়েছে। এখানে যে কোনও সরকারি হাসপাতালে গেলে মনে হবে, বিশ্বের কোনও সেরা হাসপাতালে আছি। 

Written by SNS Kolkata | February 16, 2021 11:07 am

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

রাজ্যের সরকারি স্বাস্থ্য ব্যবস্থার ঢালাও প্রশংসা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সােমবার চিত্তরঞ্জন সেবাসদন হাসপাতালে ২৪ কোটি টাকায় নির্মিত একটি একশাে শয্যাবিশিষ্ট মাদার অ্যান্ড চাইল্ড হাব তথা‘ মাতৃ-মা’র উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। সেখানেই তিনি বলেন, রাজ্যে হাসপাতালের মান উন্নত হয়েছে। এখানে যে কোনও সরকারি হাসপাতালে গেলে মনে হবে, বিশ্বের কোনও সেরা হাসপাতালে আছি। 

মমতার কথায়, প্রসূতি মা ও সদ্যোজাত শিশুদের জন্য উন্নত চিকিৎসা পরিষেবা প্রদানের জন্য রাজ্য সরকারি হাসপাতালে গড়ে তােলা হচ্ছে। এই নিয়ে সারা বাংলায় মােট সতেরােটি মাতৃ-মা তৈরি হল। চিত্তরঞ্জন সেবাসদন এবার সুপার স্পেশালিটি চিকিৎসার জন্য উপযুক্ত হল বলে অভিমত মমতার। পাশাপাশি মুখ্যমন্ত্রী মনে করিয়ে দেন কোভিডের সময় বাংলা যেভাবে মােকাবিলা করেছে, তা অন্য কোনও রাজ্য পারেনি। চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীরা সবাই একযােগে কাজ করেছে। 

মমতা বলেন ইতিমধ্যেই রাজ্যে দশ কোটি স্বাস্থ্যসাথীর কার্ড বিলি করা হয়েছে। মমতা বলেন, গােটা দেশে বাংলাই একমাত্র রাজ্য যেখানে বিমামূল্যে খাদ্য, স্বাস্থ্য, শিক্ষা পরিষেবা পাওয়া যায়। সােমবার মমতা তৃণমূলের নামে মিথ্যে রটনা করার জন্য বিজেপির আইটি সেলের সমালােচনা করেন। পুলিশকে নির্দেশ দেন কঠোর পদক্ষেপ নিতে।