কলকাতা পুলিশের যুগ্ম ও অতিরিক্ত কমিশনার সহ আক্রান্ত ৫০, করোনায় মৃত্যু পুরুলিয়ার জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের

স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হওয়ার খবর।আহমেদ ডেন্টাল কলেজের সবচেয়ে বেশি চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন।সংখ্যাটা উত্তরোত্তর বাড়ছে।

Written by SNS Kolkata | January 3, 2022 1:46 pm

A health worker (R) uses a swab to collect a sample for COVID-19 coronavirus testing from a man in Gombak on the outskirts of Kuala Lumpur on April 22, 2020. (Photo by Mohd RASFAN / AFP)

করোনা আক্রান্ত হয়ে কয়েকদিনের লড়াই শেষে মৃত্যু হল পুরুলিয়ার জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সত্যনারায়ণ চৌধুরীর। কয়েকদিন আগেই তিনি কলকাতার একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। রবিবার রাতেই তিনি মারা যান।

এদিকে, কলকাতা পুলিশের দুই আইপিএস সহ প্রায় ৫০ জন পুলিশ কর্মীর কোভিড পজিটিভ হওয়ার খবর প্রকাশ্যে এল সংক্রমিতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করছেন পুলিশ কর্তারা।

এর আগে রাজ্যের একাধিক চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হওয়ার খবর মিলেছিল। আহমেদ ডেন্টাল কলেজের সবচেয়ে বেশি চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। ওই সংখ্যাটা উত্তরোত্তর বাড়ছে।

এ বার কলকাতা পুলিশের মুখ্য কার্যালয়ে এক সঙ্গে ৫০ জনের বেশি কোভিড পজিটিভ রোগীর সন্ধান পাওয়া গেল।

পুলিশ সূত্রে খবর, ওই পুলিশ কর্মীদের মধ্যে রয়েছেন যুগ্ম কমিশনার ও অতিরিক্ত পুলিশ কমিশনার পর্যায়ের দুই অফিসার। আপতত অন্য পুলিশ কর্মীদের বিশেষ সতর্কতা নিতে বলেছে লালবাজার। রাজ্যে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

আগেই হাসপাতালগুলিতে শয্যার সংখ্যা বাড়াতে বলেছে রাজ্য স্বাস্থ্য দফতর। দ্বিতীয় ঢেউয়ের পুনরাবৃত্তি যাতে না হয়, তার জন্য সব রকম প্রস্তুতি শুরু করে দিয়েছে হাসপাতালগুলি।

এই পরিস্থিতিতে সোমবার থেকে ফের বিধিনিষেধ জারি করতে পারে রাজ্য সরকার। জানা গিয়েছে, রবিবার বিকেলে ওই বিষয়ে নির্দেশিকা জারি করতে চলেছে নবান্ন।