ফেব্রুয়ারিতে মেট্রোয় আবার চালু টোকেন

ফেব্রুয়ারি মাসেই কলকাতা মেট্রোতে ফের চালু হতে পারে টোকেন ব্যবস্থা। করোনা সংক্রমণ ঠেকাতে রাজ্য সরকারের জারি করা বিধিনিষেধের মেয়াদ শেষ হচ্ছে ৩১ জানুয়ারি।

Written by SNS কলকাতা | January 29, 2022 10:17 am

কলকাতা মেট্রো (Photo: Kuntal Chakrabarty/IANS)

সবকিছু ঠিকঠাক থাকলে ফেব্রুয়ারি মাসেই কলকাতা মেট্রোতে ফের চালু হতে পারে টোকেন ব্যবস্থা। করোনা সংক্রমণ ঠেকাতে রাজ্য সরকারের জারি করা বিধিনিষেধের মেয়াদ শেষ হচ্ছে ৩১ জানুয়ারি। যার মধ্যে অন্যতম রাতের বিধিনিষেধ।

রাজ্য সরকারের এই বিধিনিষেধের জেরে গত ৩ জানুয়ারি কলকাতা মেট্রোতে বন্ধ হয়ে যায় টোকেন ইস্যু প্রক্রিয়া। সেই সূত্রেই রাজ্যে লোকাল ট্রেন থেকে মেট্রো পরিষেবা রাত ১০ টাতে শেষ হচ্ছে।

আগামী ৩১ জানুয়ারি সংস্থার শীর্ষ আধিকারিকদের সঙ্গে জরুরি বৈঠক ডেকেছেন কলকাতা মেট্রো রেলের জেনারেল ম্যানেজার মনোজ যোশী। সেখানেই টোকো ইসা সংক্রান্ত চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে মঙ্গলবার রাজ্য সরকারের তরফে আগামী ১ ফেব্রুয়ারি ‘পাড়ায় সমাধান’ কর্মসূচি চালু করার কথা ঘোষণা করা হয়েছে। বিশেষজ্ঞ মহলের বক্তব্য, ১ ফেব্রুয়ারি থেকে রাজ্যে মোটর উপর সবকিছু স্বাভাবিক হওয়ার ইঙ্গিত রয়েছে পাড়ায় সমাধান নিয়ে এই নয়া বিজ্ঞপ্তিতে। দিকে দিকে স্কুল-কলেজ খোলার দাবিও জোরালো হচ্ছে। সব মিলিয়ে স্বাভাবিক হওয়ার দিকেই যাচ্ছে পশ্চিমবঙ্গ।