• facebook
  • twitter
Friday, 20 September, 2024

উত্তরপ্রদেশে ধর্মান্তকরণের চেষ্টার অভিযােগে ধৃত ৩ 

নাবালিকাকে ধর্মান্তকরণের চেষ্টা ও বিয়ে করার অভিযােগে তিন জনকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশ।

নাবালিকাকে ধর্মান্তকরণের চেষ্টা ও বিয়ে করার অভিযােগে তিন জনকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশ। ধৃতদের আদালতে পেশ করা হলে তাদের জেল হেফাজতে পাঠানাে হয়েছে। 

ফিরােজাবাদের পুলিশ সুপার জানিয়েছেন, ‘চিকিৎসা করানাের নাম করে মূল অভিযুক্ত সেলিম পনেরাে বছরের ওই মেয়েটিকে ফিরােজাবাদে নিয়ে এসেছিল। তার হিন্দু নাম বদলে মুসলিম নাম রাখা হয়েছিল। পরে সেলিম পনেরাে বছরের মেয়েটিকে বিয়ে করে নেয়। 

এদিকে, সেলিম বারুচে না ফেরায় মেয়েটির বাবা ফিরােজাবাদে আসেন। তারপর থানায় অভিযােগ দায়ের করেন। পুলিশ তদন্তে নেমে যাবতীয় তথ্য জোগাড় করে জানতে পারে সেলিম, তার পিতা আব্দুল গফফর ও জামাই রহমান বারুচে রয়েছে। 

মেয়েটির পরিবারের তরফে দোকানের কর্মী ২১ বছরের সেলিমের বিরুদ্ধে থানায় অভিযােগ করা হয়েছে। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে।

পাশাপাশি, অভিযুক্তের বিরুদ্ধে পকসাে আইনের ধারায় ও উত্তরপ্রদেশ বেআইনি ধর্মান্তকরণ রােধ অর্ডিন্যান্স, ২০২০ ধারায় মামলা দায়ের করা হয়েছে। তিনি জানান, মেয়েটির বাবা উত্তরপ্রদেশের জৌনপুরের বাসিন্দা। তিনি বারুচে একটি ক্যান্টিন চালাতেন। অভিযুক্ত সেলিম ওনার দোকানের কর্মী ছিলেন।