প্রধানমন্ত্রীর ছবি দেওয়া পােস্টারকে কেন্দ্র করে বিতর্ক

রাজ্যে নির্বাচনী প্রক্রিয়া চলাকালীনই প্রধানমন্ত্রীর ছবি দেওয়া সরকারী পােস্টারকে কেন্দ্র করে দেখা দিল বিতর্ক।

Written by SNS Purulia | April 8, 2021 7:41 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo: Twitter/@BJP4India)

রাজ্যে নির্বাচনী প্রক্রিয়া চলাকালীনই প্রধানমন্ত্রী’র ছবি দেওয়া সরকারী পােস্টারকে কেন্দ্র করে দেখা দিল বিতর্ক। বুধবার পুরুলিয়া স্টেশন সহ বেশ কিছু জায়গায় দক্ষিণ পূর্ব রেলের তরফ থেকে দেওয়া হয় এই পােস্টার।

হিন্দিতে লেখা পােস্টারগুলিতে মূলত কোভিড সচেতনতার বিষয় লেখা ছিল। এতে খুব বড় করে প্রধানমন্ত্রীর ছবি দেওয়া ছিল। পােস্টারকে কেন্দ্র করে অল্প সময়ের মধ্যেই দেখা দেয় বিতর্ক।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে জেলা তৃণমূল মুখপাত্র নবেন্দু মাহালী বলেন নির্বাচন ঘােষণা হবার সাথে সাথে সব সরকারী জায়গা থেকে মুখ্যমন্ত্রীর ছবি সরিয়ে দেওয়া হয়। এটাই নিয়ম যদি হয় তবে প্রধানমন্ত্রীর ছবি কিভাবে রেল স্টেশনে দেওয়া হয়? এনিয়ে তারা নির্বাচন কমিশনের দ্বারস্থ হবেন বলে জানান নবেন্দুবাবু।

জেলা কংগ্রেসের তরফ থেকে সাধারণ সম্পাদক বিষ্ণুচন্দ্র পাল বলেন, রেলের তরফে নির্বাচনী বিধি লঙ্ঘন করা হয়েছে। অবিলম্বে দোষী আধিকারিকদের শাস্তির দাবী করেন তিনি।

এ প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে দক্ষিণ পূর্ব রেলের আদ্রা ডিভিশনের ডিআরএম নবীন কুমার বলেন রেলের মুখ্যালয়ের নির্দেশ মতাে এই পােস্টারগুলি দেওয়া হয়। তবে বিতর্ক দেখা দেওয়ায় এগুলিকে সরিয়ে দেবার নির্দেশ দেওয়া হয়েছে।