বীরবাহা হাঁসদাকে সাথে নিয়ে ঝাড়গ্রামে দেবের রােড-শাে

হাল ছাড়বেন না। দিদি ভাঙা পায়েই দশ গােল দিতে পারে। এই লড়াইটা মান সম্মানের লড়াই, মানুষকে ভাল রাখার লড়াই। মান, অভিমান পিছনে রেখে দলকে এগিয়ে রাখুন।

Written by SNS West Bengal | March 23, 2021 3:22 pm

তৃণমূল সাংসদ দেব (Photo: IANS)

হাল ছাড়বেন না। দিদি ভাঙা পায়েই দশ গােল দিতে পারে। এই লড়াইটা মান সম্মানের লড়াই, মানুষকে ভাল রাখার লড়াই। মান, অভিমান পিছনে রেখে দলকে এগিয়ে রাখুন। দল থাকলে আমরা সবাই ভাল। থাকবাে। যারা হিন্দ, মুসলিম নিয়ে রাজনীতি করে তাদের খেলা শেষ হবে। যারা মিথ্যা প্রচার করে তাদের খেলা শেষ হবে। বাংলা জিতবে সেই খেলা হবে।

এদিন বিনপুর বিধানসভার শিলা মাঠ থেকে এই ভাবেই কর্মীদের উদ্দেশ্য ঝাঁঝালাে বক্তব্য রাখলেন। তৃণমূলের সাংসদ, অভিনেতা দীপক অধিকারী তথা দেব। এবং কর্মীদের মানুষের ঘরে ঘেরে বারে বারে গিয়ে রাজ্য সরাকারের উন্নয়নের প্রচার করার দাওয়াই দেন। জনসভাই হােক বা ঝাড়গ্রামে রােড শাে মানুষের প্লাবনে ভাসলেন তিনি। রবিবান্দ্রীয় প্রচার দেবের উপস্থিতিতে জমে উঠেছিল।

এদিন প্রথমে ঝাড়গ্রাম বিধানসভার তৃণমূল প্রার্থী বীরবাহ হাঁসাদাকে সাথে নিয়ে দেব ঝাড়গ্রাম শহরে পুরাতান ঝাড়গ্রামের পেট্রল পাম্প থেকে শহরের পাঁচ মাথা মােড় পর্যন্ত প্রায় চার কিমি রাস্তা জুড়ে রােড শােটি করেন। এদিন এই রােডেশে মানুষের ভীড় ছিল ব্যাপক। সার্ক ময়দান পর্যন্ত রােডশােটি হওয়ার কথা থাকলেও পাঁচ মাথা মােড়ে শেষ হয়।

একবার তৃণমূলের এই সাংসদকে দেখার জন্য অসংখ্য মানুষ জন ভীড় করেছিলেন। রােডশাের পর বিনপুর বিধানসভার বেলপাহাড়ির শিলদাতে বিনপুর বিধানসভার প্রার্থী দেবনাথ হাঁসদার প্রচারে জনসভাটি হয় লীলকমল মাঠে। এদিন এই সভাতেও মানুষের ব্যাপক ভীড় ছিল। এই সভা থেকে দেব জনগনের উদ্দেশ্যে উন্নয়নের সরকারকে ভােট দেবার জন্য বলেন।

তিনি বলেন আমি দায়িত্ব নিয়ে বলতে পারি আমাদের মুখ্যমন্ত্রী যা কাজ করেছেন তার সত্তর বছরে কেউ করে দেখাতে পারে নি। জঙ্গলমহলের মানুষ জানেনে দিদি কতটা কাজ করেছেন। রাস্তা ঘটা অনেক ভাল হয়ে গিয়েছে। এখানকার বাসিন্দারা জানেন জঙ্গলমহল আগে জ্বলছিল। এখন ততটাই শান্তীতে আছে। আমাদের সরকারের চেষ্টা এবং মানুষের চেষ্টায় তা সম্ভব হয়েছে।

অনেকে বলছে বড়বড় নেতারা চলে যাচ্ছে বলে দল একটু কমজোর হচ্ছে। কিন্তু না না না। জেলায় জেলায় ঘুরছি মানুষের জন সমুদ্র আরাে বেড়েছে। বাংলার দশ কোটি মানুষ আমাদের নেতা। আমাদের ভগবান। এই ধর্মের রাজনীতি করতে করতে ব্রিটিশ আমাদের উপর ২৫০ বছর রাজত্ব করেছে। আর ধর্মের রাজনীতি নয়! বাংলায় নয়।

বাংলায় হিন্দু, মুসলিম, শিখ, ইসায় সহ সব ধর্মের লােক ভালাে ভাবে থাকবে। হাসিখুশি থাকবে। একানে হিন্দু , মুসলিমকে আলাদা করার কোন জায়গা নেই। এখানে একটাই কাজ উন্নয়ন। আমি দায়িত্ব নিয়ে বলতে পারি বাংলায় নারীরা সব থেকে বেশি সুরক্ষিত। বলা হচ্ছে বাংলায় গুজরাট মডেল করা হবে।

তাই যদি হয় তাহলে ট্রাম্প যখন এসেছিল তখন দুদিকে দেওয়াল তােলা হয়েছিল কেন। যে সরকার মানুষের জন্য কাজ করবেন ভােটটা তাকে দেবেন। যারা আজ সােনার বাংলা বলছে আগে ওনারা বলেছিল দেশটাকে সােনার চিড়িয়া করবে।

এদিন দেব তার ভাসনে ২০১৪ সালের ভােটের আগে বিজেপির বছরে দুকোটি চাকরি হবে, পেট্রল, ডিজেলের দাম কমবে যা প্রতিশ্রুতি দিয়েছিল সেগুলি কোনটাই হয়নি। পঞ্চাশ বছেরে চাকরির অবস্থা খারার হয়েছে। গরীব মানুষ আরাে গরীব হয়েছে। এই সত বছরে বড় লােকরা আরাে বড় লােক হয়েছে বলে তেপা দাগেন দেব।

সেই জায়গায় রাজ্য প্রকার কন্যাশ্রী, রূপশ্রী, সবুজ সাথী, স্বাস্থ্য সাথী কার্ড, লকডাউনে বিনা মূল্যে রেশেন সহ আরাে যা উন্নয়নমূলক প্রকল্প করেছে তার খতিয়ান তুলে ধরে উন্নয়নে যে প্রকার পাশে আছে তথা তৃণমূলকে ভােট দেবার আবেদন করে যান। এদিন দেবের দুটি কর্মসুচি ঘিরে ছিল দুই প্রান্তের মানুষের ব্যাপক উৎসাহ।