কাল আছে পড়তে পারে সাইক্লোন নিভার, আশঙ্কায় চেন্নাই

সাইক্লোন নিভার তামিলনাড়ু ও পুদুচেরির উপকূলে ও মামল্লাপুরমের মাঝামাঝি কোনও জায়গা দিয়ে স্থলভাগে প্রবেশ করবে। সােমবার একথাই জানিয়েছেন আবহাওয়াবিদরা।

Written by SNS Chennai | November 24, 2020 12:25 pm

প্রতিকি ছবি (File Photo: iStock) এবং নিভার (ছবি:SNS)

সম্ভবত আগামী ২৫ নভেম্বর সাইক্লোন নিভার তামিলনাড়ু ও পুদুচেরির উপকূলে ও মামল্লাপুরমের মাঝামাঝি কোনও জায়গা দিয়ে স্থলভাগে প্রবেশ করবে। সােমবার একথাই জানিয়েছেন আবহাওয়াবিদরা।

বর্তমানে নিম্নচাপটি চেন্নাইয়ের দক্ষিণ-দক্ষিণ পূর্বে অবস্থান করছে। যা আরও ঘনীভূত হয়ে সাইক্লোনের রূপ নেওয়ার সম্ভবনা আছে। নিম্নচাপ আরও ঘনীভূত হয়ে ঘূর্নিঝড়ে পরিণত হলে তার নাম হবে নিভার, এই নাম দিয়েছে ইরান।

আবহাওয়া দফতরের তরফে আরও জানানাে হয়েছে, ঘুর্নিঝড় স্থলভাগে এগিয়ে আসার সঙ্গে সঙ্গে ঝােড়াে হাওয়া বইতে শুরু করবে তামিলনাড়ু, অন্ধপ্রদেশ ও শ্রীলঙ্কার উত্তর- পূর্বে। তামিলনাড়ু, পুদুচেরি ও কারাইবাল অঞ্চলে রেড অ্যালার্ট জারি হয়েছে।

এই অঞ্চলগুলিতে ২৫ নভেম্বর ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। অরেঞ্জ অ্যালার্ট জারি হয়েছে তেলঙ্গানা, দক্ষিণ কর্নাটক, অস্ত্র সন্ত উপকূল ও রয়ালসীমায়। ২৪-২৬ নভেম্বর পর্যন্ত এখানে ভারী বৃষ্টির হলে সম্ভাবনা রয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে বুধবার পর্যন্ত।