পঞ্জশির থেকে হুঙ্কার ‘মাসুদ বাহিনীর‘ ৩৫০ তালিবানকে খতম করেছি

এখনও মেরুদণ্ড সােজা রেখে মাথা উঁচু করে নিজেকে স্বাধীন রেখেছে পঞ্জশির। যখন দীর্ঘ ২০ বছর লড়াইয়ের পর কার্যত হার মেনে আমেরিকান সেনাবাহিনী ফিরে গিয়েছে।

Written by SNS Kabul | September 2, 2021 3:16 am

প্রতীকী ছবি (Photo: SNS)

এখনও মেরুদণ্ড সােজা রেখে মাথা উঁচু করে নিজেকে স্বাধীন রেখেছে পঞ্জশির। যখন দীর্ঘ ২০ বছর লড়াইয়ের পর কার্যত হার মেনে আমেরিকান সেনাবাহিনী ফিরে গিয়েছে, ঠিক সেই সময় অন্য স্বাধীনতার লড়াই লড়ছে পশির। কাবুল সহ আফগানিস্তানে বাকি প্রদেশ তালিবানের দখলে এলেও পঞ্জশির এখনও কিন্তু স্বাধীন।

আহমদ মাসুদের নেতৃত্বে নর্দান অ্যালায়েন্স তালিবানের অগ্রগতি স্তব্ধ করে দিয়েছে। বার বার চেষ্টা করেও পশির দখল করতে ব্যর্থ হয়েছেন তালিব যোদ্ধারা। যদিও তালিবানরা চেষ্টার ত্রুটি রাখছেন না।

বুধবার নর্দান অ্যালায়েন্স বাহিনীর নেতা আহমেদ মাসুদ দাবি করলেন, ৩৫০ তালিবান সেনা নিহত হয়েছেন তাদের প্রতিরােধে। সেই সঙ্গে ৪০ তালিবান যােদ্ধাকে তারা বন্দি করেছেন। টুইট করে এমনটাই জানানাে হয়েছে।

মঙ্গলবার রাতে তালিবানের সঙ্গে নর্দান অ্যালায়েন্সের যুদ্ধে খাভাকে ৩৫০ তালিব সেনা নিহত হয়েছেন। ৪০ জনকে আমরা বন্দি করেছি তারা জেলে রয়েছেন। পুরস্কার স্বরূপ আমরা অনেক আমেরিকার গাড়ি ও অস্ত্র পেয়েছি। এই লড়াইয়ে নেতৃত্ব দিচ্ছেন কম্যান্ডার মুনিব আর্মিরি।