কাশ্মীরে পরিযায়ী শ্রমিক খুনে অভিযুক্ত লস্কর জঙ্গিকে খতম করল সেনা

সেনা জওয়ানেরও মৃত্যুর ঘটনা ঘটেছে। এমনই এক পরিস্থিতিতে জম্মু ও কাশ্মীরের শোপিয়ানে বুধবার সেনা অভিযানে খতম হল লস্কর-ই-তৈবার দুই জঙ্গি।

Written by SNS Kashmir | October 21, 2021 7:30 pm

কেন্দ্রীয় বাহিনী (প্রতিনিধিত্বমূলক চিত্র) (Photo: IANS)

জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদী কার্যকলাপ থামার কোনও লক্ষণই দেখা যাচ্ছে না। উল্টে আফগানিস্তান তালিবানের দখলে যাওয়ার পর জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদী কার্যকলাপ ক্রমশ বাড়ছে বলে মনে করা হচ্ছে। গত কয়েকদিনে বেশ কয়েকজন সাধারণ মানুষের মৃত্যু হয়েছে জঙ্গিদের হাতে।

সেনা জওয়ানেরও মৃত্যুর ঘটনা ঘটেছে। এমনই এক পরিস্থিতিতে জম্মু ও কাশ্মীরের শোপিয়ানে বুধবার সেনা অভিযানে খতম হল লস্কর-ই-তৈবার দুই জঙ্গি। নিহতদের মধ্যে একজনকে আদিল ওয়ানি বলে শনাক্ত করেছে পুলিশ।

জম্মু ও কাশ্মীর পুলিশের আইজি (কাশ্মীর) বিজয় কুমার সংবাদমাধ্যমকে জানান, আদিল চলতি মাসে উত্তরপ্রদেশ থেকে আসা এক কাঠের মিস্ত্রিকে খুন করেছিল। গোপন সূত্রে খবর পেয়ে বুধবার সকালে জাইনাপোরার দ্রাগ্দ এলাকায় চিরুনি তল্লাশি অভিযান শুরু করে সেনা। সে সময় লুকিয়ে থাকা দুই জঙ্গি আচমকা গুলি চালাতে শুরু করে।

গুলিতে তিন জও আহত হন। পাল্টা গুলিতে মৃত্যু হয় আদিল এবং তার সঙ্গীর। তারা দু’জনেই লস্করের কাশ্মীর শাখা, ‘দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট’ (টিআরএফ)-এর সদস্য বলে জানতে পেরেছে পুলিশ। চলতি মাসে ভিনরাজ্য থেকে আসা বেশ কয়েকজন শ্রমিক ও ছোট ব্যবসায়ীকে খুন করেছে জঙ্গিরা।

সেই তালিকায় রয়েছেন উত্তরপ্রদেশের সহারনপুর থেকে আসা কাঠের মিস্ত্রি ওলান কাদির ওয়ানি। কাশ্মীর পুলিশের আইজি বিজয়কুমার বলেন, দ্রাগাগের পাহাড়ে আরও কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। তাই পুরো এলাকা ঘুরে তল্লাশি অভিযান শুরু হয়েছে।

কড়া নিরাপত্তার মোড়কে ভূস্বর্গকে ঘিরে ফেলা হলেও জঙ্গিদের রোখা সম্ভব হচ্ছে না সে কারণে কৌশলেও বদল আনছে সেনা। ইতিমধ্যে দেশের সেনা প্রধান ভূস্বর্গ পরিদর্শন করে জঙ্গি দমন কড়া হাতে মোকাবিলা করা হবে বলে জানিয়েছেন।