হুঙ্কার অখিলেশের

তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অখিলেশ যাদবের ‘সাথ’ যে উত্তরপ্রদেশে বিজেপির হাল ‘বিগড়ে’ দিতে পারে সেটা বৃহস্পতিবার বারাণসীর জনসভা দেখলেই বোঝা যাবে।

Written by SNS Lucknow | March 4, 2022 1:54 pm

‘তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অখিলেশ যাদবের ‘সাথ’ যে উত্তরপ্রদেশে বিজেপির হাল ‘বিগড়ে’ দিতে পারে সেটা বৃহস্পতিবার বারাণসীর জনসভা দেখলেই বোঝা যাবে।

কানায় কানায় পরিপূর্ণ সেই জনসভা এদিন অখিলেশের ‘ভরসা’ যে অনেকটা বাড়িয়ে দিয়েছে সেটা নিজের মুখেই স্বীকার করে নিলেন সমাজবাদী পার্টির নেতা।

বারাণসীর সভা থেকে অখিলেশ বললেন, মমতা আসায় শুধু যে সমাজবাদী পার্টি ভরসা পাচ্ছে তাই নয়, ভরসা পাচ্ছে উত্তরপ্রদেশের সাধারণ মানুষও।

বারাণসীর সভা থেকে অখিলেশ দাবি করেন, মমতাকে দেখেই হারের ভয় পাচ্ছে বিজেপি।

বাংলায় ভয়ংকর সেই হারের স্মৃতি মনে পড়ে যাচ্ছে ওদের উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এদিন মনে করান, বাংলায় ঐতিহাসিক লড়াই করেছেন।

বিজেপি ওখানে সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়ে পড়েছিল। সেই ভোটও মমতা জিতে এসেছেন।

আপনি এখানে আসায় শুধু যে আমরাই আত্মবিশ্বাস পেলাম তাই নয়, শুধু যে সমাজবাদী পার্টির কর্মীরাই আত্মবিশ্বাস পেল তাই নয়, গোটা রাজ্য ভরসা পেল।

মমতার সঙ্গে যৌথ সভা থেকে এদিন অখিলেশ দাবি করলেন, বিজেপি বিশ্বের সবচেয়ে বড় মিথ্যাবাদী পার্টি।

বিজেপির আমলে কাজের কাজ কিছু হয়নি। মানুষকে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে একের পর এক সরকারি সম্পত্তি বেচে দিচ্ছে বিজেপি।

পেট্রল-ডিজেলের দাম, গ্যাসের দাম থেকে শুরু করে বেকারত্ব, একের পর এক ইস্যুতে এদিন বিজেপিকে আক্রমণ করেছেন অখিলেশ।

দাবি করেছেন, বিজেপি আবার ক্ষমতায় এলে পেট্রল দু’শো টাকায় বেচবে। ৪০০ টাকার গ্যাসের দাম আজ হাজারের বেশি। মানুষ এই বিজেপিকে শাক্তি দেবে।

অখিলেশ অভিযোগ করেছেন, বিজেপি কৃষকদের জন্য কিছু করেনি। বেকারত্ব মেটাতে কোনও পদক্ষেপ করেনি।

সমাজবাদী পার্টি নেতার দাবি, প্রথম পাঁচ পর্বের নির্বাচনেই বিজেপি বুঝে গিয়েছে ওরা হারছে শেষ দু’পর্বে সমাজবাদী পার্টি জোট এত আসন পাবে, যেটা বিজেপি ভাবতেই পারবে না। মানুষ বিজেপি সরকারকে সরানোর ব্যাপারে মনস্থির করে ফেলেছে।