এবার ত্রিপুরার মুখ্যমন্ত্রীর জন্য আম পাঠালেন হাসিনা

এবার ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের জন্য উপহার হিসেবে রংপুরের বিখ্যাত ও সুস্বাদু হাড়িভাঙ্গা আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Written by বাসুদেব ধর Dhaka | July 6, 2021 5:40 pm

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পর এবার ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের জন্য উপহার হিসেবে রংপুরের বিখ্যাত ও সুস্বাদু হাড়িভাঙ্গা আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গেছে, আসাম ও অন্যান্য সীমান্তবর্তী রাজ্যের মুখ্যমন্ত্রীদের কাছেও আম পাঠানাে হচ্ছে। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে এক হাজার কেজি আম পাঠানাে হয়। আজ সােমবার দুপুর ১২ টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে। প্রধানমন্ত্রীর উপহারের ৩০০ কেজি আম পাঠানাে হয় ত্রিপুরায়। আমগুলাে ত্রিপুরা রাজ্যের আগরতলাস্থ বাংলাদেশ সহকারী হাইকমিশনার মােহাম্মদ জোবায়েদ হােসেনের কাছে আমগুলাে হস্তান্তর করা হয়।

স্থলবন্দর সূত্রে জানা গেছে, সরাসরি রংপুর থেকে পিকআপ ভ্যানে করে আমগুলাে আখাউড়া স্থলবন্দরে নেয়া হয়েছে। ৩০ টি কার্টনে করে আসা ৩০০ কেজি আমের সবগুলােই হাড়িভাঙ্গা আম। বাংলাদেশ সহকারী হাইকমিশনার ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের কাছে আমগুলাে পৌঁছে দেবেন।

স্থলবন্দরে আগরতলাস্থল বাংলাদেশ সহকারী হাইকমিশনার মােহাম্মদ জোবায়েদ হােসেন সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর জন্য শুভেচ্ছা উপহার হিসেবে মৌসুমি ফল আম পাঠানাে হয়েছে। আমগুলাে আমরা যথাযথভাবে হস্তান্তর করব।

এসময় আগরতলাস্থ বাংলাদেশ সহকারী হাইকমিশনের প্রথম সচিব রেজাউল হক চৌধুরী ও আগরতলা স্থলবন্দরের ব্যবস্থাপক দেবাশীষ নন্দী, আখাউড়া স্থলবন্দরের সহকারী পরিচালক মােস্তাফিজুর রহমান, আখাউড়া স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা মােহাম্মদ আলী, আখাউড়া আন্তর্জাতিক ইমেগ্রেশন চেকপােস্ট পুলিশের ইনচার্জ মােহাম্মদ আব্দুল হামিদ প্রমুখ উপস্থিত ছিলেন।