পাক প্রধানমন্ত্রীর ফাঁস হওয়া অডিয়ো টেপের দাম তিন কোটি

Written by SNS September 26, 2022 5:43 pm

ইসলামাবাদ, ২৭ সেপ্টেম্বর– পাকিস্তানের প্রধানমন্ত্রীর শেহবাজ শরিফের একটি অডিয়ো ক্লিপ। তার তাই নিয়ে সরগরম পাক রাজনীতি । সেই অডিও ক্লিপ ইতিমধ্যে নিলামে উঠেছে ইন্টারনেটের ডার্ক ওয়েবে। এই খবরটি জানিয়েছেন পাকিস্তানেরই প্রধান বিরোধী দল পাক তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) এক নেতা । পিটিআইয়ের ওই নেতা জানিয়েছে, ডার্ক ওয়েবের নিলামে ওই অডিয়ো ক্লিপের দাম শুরুই হচ্ছে সাড়ে তিন লক্ষ ডলার, ভারতীয় মুদ্রায় প্রায় দু’ কোটি ৮৫ লক্ষ টাকার সমান।

প্রধানমন্ত্রীর বাড়িতে প্রায় ১১৫ ঘণ্টা ধরে রেকর্ড করা ওই অডিয়ো ক্লিপে নাকি বাদ নেই কোনো নেতার গলা। পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ-সহ শাসক দল পাকিস্তান মুসলিম লিগ (এন)-এর ভাইস প্রেসিডেন্ট মরিয়ম, প্রতিরক্ষা মন্ত্রী খেয়াজা আসিফ, আইন মন্ত্রী আজম তরার, বিদেশ মন্ত্রী রানা সানাউল্লা এবং পাকিস্তানের বিধানসভার প্রাক্তন স্পিকার আয়াজ সাদিকের গলা শোনা গিয়েছে ওই অডিয়ো রেকর্ডিংয়ে। যদিও অডিয়ো ক্লিপটির সত্যতা যাচাই করেনি কোনো সংবাদ সংস্থাই। 

প্রথম অডিয়ো ক্লিপটি শেহবাজ এবং মরিয়মের কথোপকথন। দু’জনকে দেশের অর্থমন্ত্রী মিফতা ইসমাইলের নামে নিন্দা করতে শোনা গিয়েছে। এর আগে প্রকাশ্যে মরিয়ম সমালোচনা করেছেন মিফতার। এমনকি অর্থনৈতিক সঙ্কটাপন্ন দেশে বেশ কিছু কড়া অর্থনৈতিক পদক্ষেপ, যেমন বিদ্যুৎ এবং জ্বালানির মূল্য বৃদ্ধি করার জন্য মিফতার নীতির নিন্দাও করেছিলেন মরিয়ম। কিন্তু অডিয়ো রেকর্ডিংয়ে সেই মরিয়মকেই বলতে শোনা গিয়েছে জ্বালানির তেলের দাম বাড়ানোর কথা।

যদিও সানাউল্লা ওই ক্লিপকে গুরুত্ব না দিয়ে বলেছেন, অডিয়ো রেকর্ডিংয়ে এমন কিছু নেই যাতে আতঙ্কিত হতে হবে।