ফরাসি প্রেসিডেন্টের মুখে জুতাের ছাপ, মুম্বইয়ের রাস্তা থেকে পােস্টার সরিয়ে দিল পুলিশ

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরের মুখে জুতাের ছাপ।বৃহস্পতিবার দক্ষিণ মুম্বইয়ের রাস্তা ছেয়ে যায় এমন পােস্টারে।পরে পােস্টার সরিয়ে নেয় মুম্বই পুলিস

Written by SNS Mumbai | October 31, 2020 2:28 am

ফরাসী রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রন (Photo: IANS)

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরের মুখে জুতাের ছাপ। বৃহস্পতিবার দক্ষিণ মুম্বইয়ের রাস্তা ছেয়ে যায় এমন পােস্টারে। পরে এই পােস্টার সরিয়ে নেয় মুম্বই পুলিশ।

এক আধিকারিককে উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, বৃহস্পতিবার জে জে উড়ালপুলের নিচে মহম্মদ আলি রােডে সেই পােস্টার লাগানাে ছিল। ভেন্ডি বাজার এলাকায় পথচলতি মানুষ, বাইক আরােহী এবং গাড়িচালকরা সেই পােস্টার দেখতে পান।

মুহূর্তে সােশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় সেই পােস্টারের ছবি ও ভিডিও। কেউ কেউ তাে ফ্রান্সের প্রেসিডেন্টকে ট্যাগ করে সেই পােস্টার পােস্ট করেন। ম্যাকর হজরত মহম্মদের ব্যঙ্গচিত্র প্রকাশের অধিকারের স্বপক্ষে মুখ খুলেছিলেন।

ক্লাসে হজরত মহম্মদের ব্যঙ্গচিত্র নিয়ে আলােচনার জন্য চলতি মাসের মাঝামাঝি প্যারিসের উত্তরপূর্বের কনফ্লাস-সেন্ট-অরিনের এক মাধ্যমিক শিক্ষককে খুন করা হয়েছিল। তাঁর মুণ্ডচ্ছেদ করেছিল আততায়ীরা। তারপর থেকেই ক্ষোভে ফুসছে ফ্রান্স। সেই ঘটনার রেশ ধরেই ম্যাকরের মন্তব্যের তীব্র বিরােধিতা করে মুসলিম দেশগুলি। তারই মধ্যে বৃহস্পতিবার ফ্রান্সে আরও একটি ইসলামি সন্ত্রাসের হামলা চালানাে হয়। নিসে নােত্র দাম গির্জার ভিতরে এক মহিলাকে মাথা কেটে খুন করে আততায়ীরা।