মাঝ আকাশে নিয়ন্ত্রণ হারিয়ে ভেঙে পড়ল বিমান, মৃত ২ যাত্রী , গুরুতর জখম ৩

Written by SNS February 10, 2024 4:39 pm

ফ্লোরিডা, ১০ ফেব্রুয়ারি – বিমানের ইঞ্জিনে গোলযোগের কারণে মাঝ আকাশে নিয়ন্ত্রণ হারিয়ে ভেঙে পড়ল বিমান। বিমান দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ২ জন। বিমানের অন্যান্য যাত্রীরা প্রাণে বাঁচলেও অবস্থা আশঙ্কাজনক। জখম যাত্রীদের হাসপাতালে চিকিৎসা চলছে। সংবাদমাধ্যম সূত্রে খবর, শুক্রবার ফ্লোরিডার হাইওয়েতে ভেঙে পড়ে একটি প্রাইভেট বিমান। সেই বিমানে পাইলট-সহ ছিলেন মোট পাঁচ জন। মাঝ আকাশে আচমকাই বিমানটির ইঞ্জিনে গোলযোগ দেখা দিলে  জরুরি অবতরণের জন্য পাইলট নেপলস বিমানবন্দরের সঙ্গে যোগাযোগ করেন। এয়ার ট্র্যাফিক কন্ট্রোল জরুরি অবতরণের অনুমতি দেওয়ার পর বিমানটি নেপলস বিমানবন্দরের দিকে রওনা দেয়। বিমানবন্দরে নামার মিনিট দু’য়েক আগেই  বিমানটির ইঞ্জিনে আগুন ধরে যায়। নিয়ন্ত্রণ হারিয়ে হাইওয়ের উপরই ভেঙে পড়ে । খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকল বাহিনী এবং উদ্ধারকারী দল।

বিমানের মধ্যে থেকে যাত্রীদের উদ্ধার করে তড়িঘড়ি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকেরা জানান, যাত্রীদের মধ্যে দু’জনের মৃত্যু হয়েছে। বাকি তিন জনের চিকিৎসা চলছে। ফেডারেল এভিয়েশন কর্তৃপক্ষ দুর্ঘটনার খবর নিশ্চিত করেছেন। তাঁরা তাঁদের এক্স হ্যান্ডলে পোস্ট করে জানায়, বিকেল সওয়া তিনটে নাগাদ বিমান দুর্ঘটনা ঘটে। নেপনলস মিউনিসিপ্যাল বিমানবন্দরের সঙ্গে জরুরি অবতরণের জন্য যোগাযোগ করেছিলেন পাইলট। এয়ার ট্র্যাফিক কন্ট্রোল অনুমতি দিলেও রানওয়েতে বিমানটি নামাতে পারেননি পাইলট ।

স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত ছবি এবং ভিডিওতে দেখা যায়, বিমানটি রাস্তার পাশে পড়ে রয়েছে,  সেটি দাউ দাউ করে জ্বলছে। বিমানটির  রাস্তায় কোনও গাড়ির সঙ্গে ধাক্কা লেগেছিল  কি না, বা কি কারণে ইঞ্জিনে গোলযোগ দেখা দিল তা খতিয়ে দেখা হচ্ছে ।