কাবুলের আকাশে উড়ন্ত বিমান থেকে খসে পড়ছে মানুষ

প্রাণ বাঁচানাের আর্তি আফগানিস্তান জুড়ে। প্রাণ বাঁচাতে বিমানের চাকার খাঁজে আশ্রয় নিয়েছিলেন দুই আফগান নাগরিক। বিমান আকাশে ওড়ার আগে তারা ছিটকে গেলেন।

Written by SNS Kabul | August 17, 2021 7:11 pm

প্রতিনিধিত্বমূলক ছবি (Photo: IANS)

প্রাণ বাঁচানাের আর্তি আফগানিস্তান জুড়ে। প্রাণ বাঁচাতে বিমানের চাকার খাঁজে আশ্রয় নিয়েছিলেন দুই আফগান নাগরিক। বিমান আকাশে ওড়ার আগে তারা ছিটকে গেলেন। আফগানিস্তানের আকাশে উড়ন্ত বিমান থেকে খসে পড়ে মৃত্যু হল দুজনের। কাবুল বিমান বন্দরের এই মর্মান্তিক দুর্ঘটনার ফুটেজ সােমবার সামনে এসেছে।

ওই বিমান ওড়ার আগের ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে কয়েকশাে মানুষ প্রাণপণে বিমানে ওঠার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বিমানের পাশে ছুটছেন। বিমানের চাকা সামনের দিকে গড়াতেই বিমানের জানালা ধরে বাঁচার চেষ্টা করছেন অনেকে। সেই সময় দু’জন বিমানের চাকা ধরেছিলেন নিরাপদ আশ্রয়ের খোঁজে চলে যাওয়ার জন্য।

কিন্তু শেষ রক্ষা হয়নি।এদিকে সােমবার বিমাবন্দর চত্বরে গুলি ছোঁড়ে নিরাপত্তার দায়িত্বে থাকা আমেরিকান সেনা। কিন্তু ভিড় বাড়তেই থাকে। এই পরিস্থিতিতে সােমবার দুপুরে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয় কাবুল বিমাবন্দর।

এর ফলে আফগানিস্তানের রাজধানী শহরে আটকে থাকা ভারতীয়দের কীভাবে দেশে ফিরিয়ে আনা হবে, তা নিয়ে উদ্বেগ বাড়ে নয়াদিল্লির। আপাতত কাবুলের হামিদ কারজাই বিমানবন্দরে কোনও বিমান নামতে পারবে না। সেই সঙ্গে কোনও বিমনও এই বিমানবন্দর থেকে অন্যত্র উড়তে পারবে না।