উরি সেক্টরে ফের পাক হামলা, তিন জওয়ান সহ নিহত ৩ ভারতীয়

উরি সেক্টরে ফের পাক হামলা।পাক বাহিনীর ধারাবাহিক গুলি এবং মর্টার হামলায় এক বিএসএফ সাব-ইনস্পেক্টর এবং দুই সেনা জওয়ান নিহত হয়েছেন।

Written by SNS Baramulla | November 14, 2020 1:11 pm

উরি সেক্টরে ফের পাক হামলা। বৃহস্পতিবার রাত থেকে উত্তর কাশ্মীরে বারামুলায় উরি সেক্টরে পাক বাহিনীর ধারাবাহিক গুলি এবং মর্টার হামলায় এক বিএসএফ সাব-ইনস্পেক্টর এবং দুই সেনা জওয়ান নিহত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩ গ্রামবাসীরও। গুরুতর জখম হয়েছেন আরেক গ্রামবাসী।

ভারতীয় সেনা সূত্রে জানা গিয়েছে, উরি সেক্টরে শহিদ হয়েছেন দুই জওয়ান। আর গুরেজ সেক্টরে শহিদ আরও একজন। তবে পালটা জবাব দিয়ে পাকিস্তানকে নাস্তানাবুদ করে ভারতীয় সেনাও।

শুক্রবার সকালে উরি সেক্টরের গাজি পির এলাকাতে দু’তরফের গুলির লড়াই হয়। বন্দিপােরা জেলার গুরেজ সেক্টরে এবং কুপওয়াড়া জেলার কেরন সেক্টরেও পাক হামলার জবাবে গুলি এবং মর্টার শেল ছােড়ে ভারতীয় বাহিনী।

সেনা সুত্রের খবর, পাল্টা হামলায় জনা দশেক পাক সেনা ও জঙ্গি নিহত হয়েছে। ভারতীয় বাহিনীর গােলায় পাক বাঙ্কার এবং জ্বালানি ট্যাঙ্ক ধ্বংসের এট ভিডিও প্রকাশ করা হয়েছে। সেনার দাবি, শীতের আগে কাশ্মীর উপত্যকায় জঙ্গিদের অনুপ্রবেশের সুযােগ করে দিতেই হামলা চালিয়েছে পাক ফৌজ।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর উরির সেনা ঘাঁটিতে অনুপ্রবেশকারী পাক জঙ্গিদের হামলায় ১৯ জন ভারতীয় সেনা নিহত হয়েছিলেন। এরপরে ভারত পাল্টা সার্জিক্সাল স্ট্রাইক করে পাক অধিকৃত কাশ্মীরে জঙ্গি ঘাঁটি উড়িয়ে দেয়। যদিও তারপরে ওদিক থেকে প্রতিনিয়ত যুদ্ধবিরতি চুক্তি লঙঘন করে গােলাগুলি করা হয়। যার সাম্প্রতিতম উদাহরণ হল গত শনিবার। ওই দিন নিয়ন্ত্রণরেখায় মছিল সেক্টরে জঙ্গি অনুপ্রবেশের ‘পথ’ তৈরির উদ্দেশ্যে হামলা চালিয়েছিল পাক বাহিনী।