কাউকেই ছাড়া হবে না, হুঙ্কার জো বাইডেনের

বিস্ফোরণের সঙ্গে জড়িতদের উদ্দেশে কড়া বার্তা দিলেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। কাবুল বিমানবন্দরে বিস্ফোরণের ঘটনায় ১৭০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

Written by SNS Washington | August 28, 2021 5:39 pm

জো বাইডেন (Photo: IANS)

কাবুলের বিস্ফোরণের ঘটনায় যারা জড়িত, তাদেরকে মূল্য চোকাতে হবে। কোনওভাবেই তাদের ক্ষমা করা হবে না। বিস্ফোরণের সঙ্গে জড়িতদের উদ্দেশে কড়া বার্তা দিলেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। কাবুল বিমানবন্দরে বিস্ফোরণের ঘটনায় ১৭০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এর মধ্যে ১৩ জন আমেরিকান সেনা রয়েছে।

বিস্ফোরণের খবর পাওয়ার পর ইজরায়েলের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক বাতিল করেছেন বাইডেন। এরপর জাতির উদ্দেশে ভাষণ দিতে গিয়ে বাইডেন বলেন, “বিস্ফোরণে যারা জড়িত আমরা তাদের ক্ষমা প্রব না। আমরা অপরাধীদের খুঁজে বের করবই। যে বা যারা জড়িত, এর জন্য তাদের মূল্য চোকাতে হবে।

এ প্রসঙ্গে বাইডেন আরও বলেন, “আফগানিস্তান থেকে আমেরিকানদের ফিরিয়ে আনার কাজ চলবে। তবে সময়সীমা ৩১ আগস্ট নিয়ে কোনও মন্তব্য করেননি বাইডেন। কাবুলে বিস্ফোরণের পরেই গভীর রাতে দায় স্বীকার করে আইএস।

এরপরই ইসলামিক স্টেটের নেতাদের বিরুদ্ধে অভিযান চালানাের জন্য আমেরিকার প্রেসিডেন্ট নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে। এই প্রসঙ্গে বাইডেন বলেছেন, আমাদের বাহিনী। সঠিক সময়ে সঠিক জায়গায় সময়মতাে জবাব দেবে।