শীতলক্ষ্যায় লঞ্চডুবি, ২৭ জনের দেহ উদ্ধার

শীতলক্ষ্যা নদীতে প্রায় একশাে যাত্রী নিয়ে। একটি লঞ্চ গতকাল পণ্যবাহী বড় একটি জাহাজের ধাক্কায় বে যাওয়ার পর আজ দুপুর পর্যন্ত ২৭ টি লাশ উদ্ধার করা হয়েছে।

Written by Basudeb Dhar Dhaka | April 6, 2021 6:33 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে প্রায় একশাে যাত্রী নিয়ে। একটি লঞ্চ গতকাল বিকেলে পণ্যবাহী বড় একটি জাহাজের ধাক্কায় বে যাওয়ার পর আজ দুপুর পর্যন্ত ২৭ টি লাশ উদ্ধার করা হয়েছে। গত রাতে পাঁচজনের লাশ পাওয়া যায়।

আজ দুপুরে লঞ্চটি তীরে তােলা হলে ভেতর থেকে আরও ২২ টি লাশ পাওয়া যায়। এর ফলে উদ্ধার করা লাশের সংখ্যা দাঁড়ালাে ২৭। এখনাে অনেক যাত্রী নিখোঁজ রয়েছে। লঞ্চটি ডুবে যাওয়ার পর গত রাতে কোনাে কোনাে যাত্রী সাঁতরে তীরে উঠতে পেরেছেন।

দুপুর ১২ টা ২০ মিনিটের দিকে ‘সাবিত আল হাসান’ নামে লঞ্চটি তীরে তােলা হয়। এ সময় নিখোঁজ যাত্রীদের স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। তারা রােববার রাত থেকেই নদীর তীরে অপেক্ষা করছিলেন।

মাঝ নদী থেকে সাবিত লঞ্চটি টেনে পারের দিকে নিয়ে আসা হয়। সেসময় আশেপাশে ভিড় করেন স্থানীয়রা। উদ্ধারকর্মীদের পাশাপাশি লঞ্চ টি তােলার পর সেখান থেকে মরদেহ উদ্ধারের কাজে হাত লাগান স্থানীয়রা।

গতকাল লঞ্চ টি ডুবে যাওয়ার পর ফায়ার সার্ভিস, নৌবাহিনী এবং কোস্টগার্ডের বুেরীরা উদ্ধার অভিযান শুরু করেন। প্রত্যয় নামে একটি উদ্ধারকারী জাহাজও ঘটনাস্থলে ছুটে আসে। মৃতদেহগুলাে উদ্ধারের পর সেগুলাে জেলা প্রশাসনের কাছে তত্ত্বাবধানে আত্মীয়-স্বজনদের হাতে তুলে দেওয়া হয়।