‘রিয়্যালিটি শো’ মুভির পোস্টার লঞ্চ

সৌমিত্র চট্টোপাধ্যায়কে আমরা হারিয়েছি প্রায় দুবছর হল। তাঁর অভিনীত শেষ সম্পূর্ণ ছবি ‘রিয়্যালিটি শো’ এর পোস্টার লঞ্চ হল মঙ্গলবার প্রেসক্লাবে।

Written by পায়েল সেনশর্মা Kolkata | July 7, 2022 1:44 pm

বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে আমরা হারিয়েছি প্রায় দুবছর হল। তাঁর অভিনীত শেষ সম্পূর্ণ ছবি ‘রিয়্যালিটি শো’ এর পোস্টার লঞ্চ হল মঙ্গলবার প্রেসক্লাবে।

এফসিপি প্রযোজিত বিশিখ তালুকদার পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন স্বর্গীয় সৌমিত্র চট্টোপাধ্যায়, ঋতব্রত ভট্টাচার্য হাসিন জাহান, সৌমিক বোস, সোমা চক্রবর্তী, কাঞ্চনা মৈত্র, দেবিকা সহ মুখার্জি, বেবি সমৃদ্ধি বক্সি অনেকে।

ছবিতে মিউজিক দিয়েছেন অশোক ভদ্র। গান লিখেছেন প্রিয় চট্টোপাধ্যায় ও দেবপ্রসাদ চক্রবর্তী। ছবিতে আছে মোট ৫ টি গান। গানগুলি গেয়েছেন অলকা ইয়াগনিক, জুবিন গাৰ্গ, অন্বেষা দত্তগুপ্ত, রূপঙ্কর বাগচী, অঙ্কিতা ভট্টাচার্য।

ট্রেলার দেখে যা বোঝা গেল, সাধারণ মধ্যবিত্ত সমাজের মানুষের আশা, আকাঙ্খা হতাশা, বেদনা, স্বপ্নভঙ্গ সবকিছু নিয়ে তৈরি ছবির গল্প।

তারমধ্যে শিশুর মনে ক্রমাগত চাপ সৃষ্টি করলে কী হতে পারে সেটাও দেখানো হবে এই ছবিতে। নবীন ও প্রবীণদের চিন্তাধারায় যে ব্যাপক পার্থক্য, দ্বন্ধ তার প্রতিফলন এই ছবিটি।

পরিচালক জানালেন, ‘এই ছবিটা আজকের দিনের আর্বান মানুষদের যে সমস্যা সেটাকে তুলে ধরার চেষ্টা করেছি।

ছয় বছরের এক বাচ্চা মেয়ে তার বাবা একজন ব্যর্থ পরিচালক, তার মা ব্যর্থ নৃত্যশিল্পী।

তাদের জীবনের অপূর্ণ স্বপ্নকে তাদের মেয়ের মধ্য দিয়ে পূর্ণ করার চেষ্টা করে। বাচ্চা মেয়েটির দাদুর ভূমিকায় অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়।

তিনি ছিলেন কলেজের প্রাক্তন অধ্যক্ষ। নাতনিকে নিজের মতো করে শিক্ষা দিতে চান তিনি। এখানে দাঁড়িয়ে দ্বন্ধ।

শেষ পর্যন্ত কী হল সেটা দেখতে দর্শকদের যেতে হে সিনেমাহলে।’ দীর্ঘদিন অপেক্ষার পরে মুক্তি পেতে চলেছে ‘রিয়্যালিটি শো’ মুভিটি।

আনন্দের মাঝেও সকলের গলায় একটা আফশোসের সুর ছিল সৌমিত্র চট্টোপাধ্যায় তাঁর শেষ অভিনীত ছবিটি দেখে যেতে পারলেন না কিন্তু তাঁর শেষ কাজকে দেখতে দর্শকদের প্রেক্ষাগৃহে যেতে হবে ৫ আগস্ট।