রাজ্যে একদিনে করােনায় প্রাণ হারালেন ১৪৭ জন

করােনায় মৃত্যু মিছিল অব্যাহত।দৈনিক মৃত্যুর সংখ্যা প্রায় দেড়শোর কাছাকাছি।রবিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থা দফতর জানিয়েছে গত ২৪ ঘন্টায় করােনায় মৃত ১৪৭।

Written by SNS Kolkata | May 17, 2021 6:54 pm

প্রতীকী ছবি (Photo by SAM PANTHAKY / AFP)

করােনায় মৃত্যু মিছিল অব্যাহত। দৈনিক মৃত্যুর সংখ্যা প্রায় দেড়শর কাছাকাছি পৌঁছাল। রবিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থা দফতর জানিয়েছে গত ২৪ ঘন্টায় করােনায় ১৪৭ জন প্রাণ হারিয়েছেন। নতুন করে আক্রান্তের সংখ্যা ১৯ হাজারের গন্ডি পার করেছে। সংক্রমণ ক্রমশ বাড়তে থাকায় তা গিয়ে পৌছছে ৯,৯১ শতাংশে। যা বাংলায় এখনও পর্যন্ত সর্বোচ্চ। কলকাতায় দৈনিক আক্রান্ত প্রায় সাড়ে তিন হাজার।

কিন্তু কলকাতাকে ছাপিয়ে গিয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় ফের নতুন করে সংক্রমিত হয়েছেন চার হাজারেরও বেশি মানুষ। স্বাস্থ্য দফতরের বুলেটিন বলছে গত ২৪ ঘন্টায় মৃত ১৪৭ জনের মধ্যে ৩৯ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। কলকাতার ৩৩ জন মারা গিয়েছেন করােনায়।

এছাড়া ২৪ ঘন্টার মধ্যে দক্ষিণ ২৪ পরগনায় ১৬, জলপাইগুড়িতে ৮, হাওড়া এবং উত্তর দিনাজপুরে ৭ জন করে, নদিয়া এবং মুর্শিদাবাদের ৬ জন করে সংক্রমিত হয়ে মারা গিয়েছেন। দার্জিলিং এবং বীরভূমের ৫ জন করে করােনা রােগীর মৃত্যু হয়েছে।

বাঁকুড়ায় ৪, হুগলিতে ৩, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ দিনাজপুর এবং পশ্চিম বর্ধমানের দুজন করে মারা গিয়েছেন। রাজ্যের স্বাস্থ্য দফতর বলছে এখনও পর্যন্ত এ রাজ্যে ১৩, ২৮৪ জনের মৃত্যু হয়েছে করােনায়।

গত ২৪ ঘন্টায় নতুন করে করােনায় আক্রান্ত হয়েছেন ১৯১১৭ জন। এর মধ্যে উত্তর ২৪ পরগনা ( ৪১১৬ ), কলকাতা ( ৩৪৫১ ), হুগলি ( ১৩৩৯ ) হাওড়া ( ১২২২ ), দক্ষিণ ২৪ পরগনা ( ১২৩৬ ), নদিয়া ( ৯৯৪ ), পশ্চিম মেদিনীপুর ( ৯০৩ ), পূর্ব মেদিনীপুর ( ৮৪৯ ), পশ্চিম বর্ধমান ( ৬৯৬ ), পূর্ব বর্ধমান ( ৬০৫ ), বাঁকুড়া ( ৫৪৪ ) দার্জিলিং ( ৫০৯ ), সব মিলিয়ে রাজ্যে মােট ১১,৩৩,৪০৩ জন করােনায়। আক্রান্ত হয়েছেন।

সংক্রমণ রুখতে গত ২৪ ঘন্টায় রাজ্যের ৬০,১৩৬ জনকে টিকা দেওয়া হয়েছে। কোভিড টেস্ট করা হয়েছে এই সময়ের মধ্যে ৬৪৩ ২৭ জনের।