‘ষড়যন্ত্রকারী’ জেনারেলকে পিরানহা ঠাসা পুকুরে ফেললেন কিম জং উন!

তার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযােগে এক সেনাকর্তাকে হিংস্র পিরানহা ভরা পুকুরে ছুড়ে ফেলে হত্যা করলেন উত্তর কোরিয়ার রাষ্ট্রপ্রধান কিম জং উন।

Written by SNS Pyongyang | June 11, 2019 5:22 pm

কিম জং উন (File Photo: IANS)

তার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযােগে এক সেনাকর্তাকে হিংস্র পিরানহা ভরা পুকুরে ছুড়ে ফেলে হত্যা করলেন উত্তর কোরিয়ার রাষ্ট্রপ্রধান কিম জং উন।

গত মে মাসে আমেরিকায় তার দূত হিসেবে পাঠানাে কুটনীতিকের পরে কিমের অভিনব হত্যালীলার এটিই সাম্প্রতিকতম সংযােজন।

সংবাদসংস্থা ডেইলি স্টার জানিয়েছে, পিয়ংইয়ংয়ে কিমের রিংয়সিয়ং প্রাসাদের ভিতরে এক বিশাল জলাশয়ে ব্রাজিল থেকে আমদানি করা কয়েকশাে পিরানহা মাছের আশ্রয়। অভিযুক্ত সেনাকর্তার হাত, পা ও কুঁচকিতে ছুরি দিয়ে কোপ বসানাের পরে ওই জলাশয়ে ছুঁড়ে ফেলে দেওয়া হয়। টাটকা রক্তের স্বাদ পেয়ে ঝাকে ঝাকে হিংস্র পিরানহা আহত সেনাকর্তার দিকে ধেয়ে আসে। তবে শেষ পর্যন্ত নরখাদকের কামড়, জখম না কি স্রেফ ডুবে মৃত্যু হয় ওই জেনারেলের সেই বিষয়ে নিশ্চিত কিছু জানা যায়নি।

ডেইলি স্টারের রিপাের্টে মন্তব্য করা হয়েছে, ১৯৬৫ সালে মুক্তি পাওয়া জেমস বন্ডের ছবি ‘ইউ ওনলি লিভ টোয়াইস’ থেকেই হয়তাে এই অভিনব হত্যার ছক সাজিয়েছেন কিম। ওই ছবির খলনায়ক ব্লোফিল্ডের এমন একটি পিরানহা ঠাসা পুকুর ছিল, যেখানে ছুড়ে ফেলে সহকারী হেলগা ব্র্যান্ডকে সে খুন করার ফন্দি এঁটেছিল।

ডেইলি স্টারের দাবি কিম জং উনের এই হত্যার কৌশলকে ‘একান্তই কিমসুলভ’ বলে মেনে নিয়েছে ব্রিটিশ গােয়েন্দারা। তাদের মতে, বিপক্ষের মানে আতঙ্ক জাগানাের জন্য সব সময় উদ্যোগী হন কিম। পিরানহারা আদৌ আহত সেনাকর্তাকে খুবলে খাবে কিনা, তা নিয়ে তিনি ভাবিত হন না। কিন্তু গােটা বিষয়টি জেনে তার শত্রুদের মনে যে ভীতি সঞ্চারিত হবে, তা ভেবেই সন্তুষ্ট উত্তর কোরিয়ার শাসক।