আমেরিকার প্রেসিডেন্ট পদের দৌড় থেকে সরে দাঁড়ালেন ভারতীয় বংশোদ্ভূত বিবেক রামস্বামী

Written by SNS January 16, 2024 2:30 pm

ওয়াশিংটন, ১৬ জানুয়ারি: আমেরিকার রাষ্ট্রপতি নির্বাচনে ডোলান্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে এলেন রিপাবলিকান প্রার্থী বিবেক রামাস্বামী। মনোনয়ন বাছাইয়ের প্রথম নির্বাচনে ট্রাম্পের বিপুল জয়ের পর ভারতীয় বংশোদ্ভূত বায়োটেক উদ্যোক্তা বিবেক রামাস্বামী এই সিদ্ধান্ত নিয়েছেন। তিনি  মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দৌড় থেকে বাদ পড়ায় তাঁর রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে “পূর্ণ সমর্থন” করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন।

প্রসঙ্গত ট্রাম্প মনোনয়ন নির্বাচনে তাঁর প্রতিদ্বন্দ্বীদের ভোটে কার্যত ধস নামিয়েছেন। তিনি ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস, জাতিসংঘের প্রাক্তন রাষ্ট্রদূত নিকি হ্যালিকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন।

উল্লেখ্য, বিবেক রামস্বামী এই নির্বাচনে ভালো ফল করতে পারেননি। তিনি ৮ শতাংশের নিচে ভোট পেয়েছেন। তিনি চতুর্থ স্থান পেয়ে এই মুহূর্তে নিকি হ্যালির থেকেও নিচে অবস্থান করছেন। রামস্বামী নিজে স্বীকার করে নিয়েছেন, এই নির্বাচনে তিনি উল্লেখযোগ্য ফল করতে পারেননি। সেজন্য এই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। রামস্বামী আরও বলেন, আমরা দেখতে পাচ্ছি, এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মাত্র দুজন ব্যক্তি আছেন। সেজন্য প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে ভোটের ফল দেখে তিনি ডোনাল্ড ট্রাম্পকে তাঁর পূর্ণ সমর্থনের কথা ঘোষণা করেছেন।

এদিকে ডোনাল্ড ট্রাম্প আশাবাদী, তিনি এই নির্বাচনে ৫০ শতাংশের বেশি ভোট পেয়ে জয় লাভ করবেন। ট্রাম নির্বাচনে জয়ের পর আইওয়ার মানুষকে ধন্যবাদ জ্ঞাপন করেন। পাশাপাশি তিনি বলেন, আমরা যদি একসঙ্গে পরস্পরের হাতে হাত রেখে বর্তমান বিশ্বের সমস্যাগুলিকে সমাধানে এগিয়ে আসতে পারি, তাহলে খুবই ভালো হয়।

আগামী নভেম্বরে আমেরিকার রাষ্ট্রপতি নির্বাচন। সুতরাং বড় কিছু না ঘটলে ট্রাম্প আসন্ন  নির্বাচনে ডেমোক্র্যাটপন্থী প্রেসিডেন্ট জো বাইডেনের মুখোমুখি হতে চলেছেন।