মোদিকে শুভেচ্ছাবার্তা পাঠিয়েও ব্রাত্য ইমরান

লােকসভা নির্বাচনে দল এবং নরেন্দ্র মােদির বিপুল জয়ের জন্য শুভেচ্ছাবার্তা পাঠিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। কিন্তু তারপরেও মােদির শপথে ডাক পেলেন না ইমরান খান।

Written by SNS New Delhi | May 29, 2019 6:07 pm

ইমরান খান (File Photo: AFP)

লােকসভা নির্বাচনে দল এবং নরেন্দ্র মােদির বিপুল জয়ের জন্য শুভেচ্ছাবার্তা পাঠিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। দুই দেশের উন্নয়নে একে অপরকে সাহায্য করবেন বলে মােদির কাছে ইচ্ছেপ্রকাশ করেছেন পাক প্রধানমন্ত্রী।

নরেন্দ্র মােদিও ইমরানের শুভেচ্ছার পরিবর্তে শান্তির জন্য সন্ত্রাসমুক্ত পৃথিবী গড়ার পদক্ষেপ নেওয়ার জন্য দুই দেশ কাধে কাধ মিলিয়ে কাজ করার প্রতিশ্রুতি দেন। কিন্তু তারপরেও মােদির শপথে ডাক পেলেন না পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

প্রধানমন্ত্রী হিসাবে ৩০ মে শপথ নেবেন নরেন্দ্র মােদি। শপথ অনুষ্ঠানে সার্কভুক্ত দেশের প্রতিনিধিরা উপস্থিত থাকার কথা রয়েছে। কিন্তু সেখানে জায়গা পাচ্ছে না পাকিস্তান।

লােকসভা নির্বাচনের আগে পুলওয়ামা হামলা ভারত পাকিস্তানের সম্পর্কের তিক্ততা অনেক গুণ বাড়িয়ে দিয়েছিল।

২০১৪ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির শপথে রাষ্ট্রপতিভবনে আমন্ত্রণ পেয়েছিলেন পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। তবে এবার পরিস্থিতি পাল্টে যাওয়ায় পাকিস্তানকে বাদ দেওয়া হচ্ছে মােদির শপথ গ্রহণ অনুষ্ঠানে। ভারতের তরফ থেকে বলা হয়েছে সন্ত্রাস ও উন্নয়ন একসঙ্গে চলতে পারে না।