প্রবল বৃষ্টিতে চিনের হাইওয়ের একাংশ ধসে কমপক্ষে ১৯ জনের মৃত্যু , আহত বহু 

Written by SNS May 2, 2024 4:42 pm

বেজিং, ২ মে –  অবিরাম বৃষ্টিতে বিপর্যস্ত চিন। লাগাতার প্রবল বৃষ্টির জেরে চিনের একটি হাইওয়ের একাংশ ধসে গিয়ে মৃত্যু হল কমপক্ষে ১৯ জনের। জখম হয়েছেন বহু মানুষ। সংবাদ সংস্থা সূত্রে খবর, বুধবার প্রবল বৃষ্টিতে চিনের গুয়াংডং প্রদেশের মেইঝো শহরের একটি হাইওয়ের প্রায় ১৮ মিটার অংশ ধসে যায়। কমপক্ষে ১৮টি গাড়ি ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে যান এবং বহু মানুষ ভাঙা অংশের নিচে আটকে যান। খবর পেয়েই দ্রুত উদ্ধারকাজ শুরু হয়। 

মেইঝো শহরের প্রশাসন বিবৃতি প্রকাশ করে  এখনও পর্যন্ত ১৯ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে। এই ঘটনায় ৩০ জন জখম হয়েছেন বলেও জানা গেছে। সবাইকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়, সেখানে তাঁদের চিকিৎসা চলছে । প্রত্যক্ষদর্শীরা সংবাদমাধ্যমে জানান, সেই সময় হাইওয়েতে প্রচুর মানুষের ভিড় ছিল, যানবাহনের চাপও ছিল। হঠাৎই বিকট শব্দ হয় এবং রাস্তায় বড়সড় ফাটল ধরে যায়। এরপরই হাইওয়ের একটি বড় অংশ ধসে পড়ে।
 
প্রসঙ্গত, গত বেশ কিছুদিন ধরেই প্রবল বৃষ্টিতে চিনে ভয়াবহ বন্যাপরিস্থিতির সৃষ্টি হয়েছে।এরই মাঝে গত ২৮ এপ্রিল ভয়ংকর টর্নেডো ঝড়ে বিধ্বস্ত হয় চিনের গুয়াংঝাউ শহর। এদিকে ধসে যাওয়া হাইওয়েতে আটকে থাকা লোকজনদের উদ্ধার করতে জোরকদমে উদ্ধারকাজ চালানো হচ্ছে। স্থানীয় বহু মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।