বালুচিস্তানে বাস থেকে নামিয়ে ১৪ জনকে নৃশংস হত্যা করল দুষ্কৃতীরা

পাকিস্তানের বালুচিস্তানে একটি বাসের ১৪ জন যাত্রীকে গুলি করে হত্যা করল বন্দুকবাজরা। জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে মকরন কোস্টাল হাইওয়ের কাছে ওই বাসে হামলা চালায় দুষ্কৃতীরা।

Written by SNS Balochistan | April 19, 2019 12:49 pm

প্রতিনিধিত্বমূলক ছবি (Photo: Getty Images)

পাকিস্তানের বালুচিস্তানে একটি বাসের ১৪ জন যাত্রীকে গুলি করে হত্যা করল বন্দুকবাজরা। জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে মকরন কোস্টাল হাইওয়ের কাছে ওই বাসে হামলা চালায় দুষ্কৃতীরা। বালুচিস্তানের পুলিশ ইনস্পেক্টর মহসীন হাসান বাট জানান, করাচি থেকে গ্বদর যাওয়ার বেশ কয়েকটি বাসে হানা দেয় ১৫ থেকে ২০ জনের দুষ্কৃতীর দল। তাদের সবার মুখ ঢাকা ছিল বলে জানান হাসান। সংবাদমাধ্যম সূত্রে খবর, একটি বাসে তল্লাশি চালানাের নাম করে যাত্রীদের পরিচয়পত্র দেখতে চায় দুষ্কৃতীরা। এরপর ১৬ জনকে জোর করে বাস থেকে নামানাে হয়। ওই যাত্রীদের হাত-পা বেঁধে গুলি করে হত্যা করা হয়। ‘পরিকল্পনামাফিক’ খুন বলে দাবি বালুচিস্তান পুলিশের। সংবাদমাধ্যম সূত্রে আরও খবর, বাকি ২ জন কোনওরকমে প্রাণে বেঁচে যান। ঘটনাস্থল থেকে পালিয়ে পুলিশ চেকপােস্টে আশ্রয় নেন তারা। সেখান থেকে উদ্ধার করে তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনও পর্যন্ত এই ঘটনার দায় স্বীকার করেনি কোনও জঙ্গি সংগঠন।

উল্লেখ্য, একই কায়দায় ২০১৫ সালে বালুচিস্তানের মাসতুং এলাকায় ১৯ জনকে খুন করে দুষ্কৃতীরা। সম্প্রতি কোয়েতায় হাজারা সম্প্রদায়ের উপর হামলা চালায় জঙ্গিরা। চমনে ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ২০ জনের মৃত্যু হয়।