ওয়ার্ম আপ ম্যাচে ভারতের বিরুদ্ধে জয়ের কোনও প্রভাবই পড়বে না বিশ্বকাপে : রস টেলর

বিশ্বকাপ শুরুর আগে ভারতের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে ছয় উইকেটে জয় পেয়ে নিউজিল্যান্ড তাদের প্রত্যাশার পারদ অনেকখানি বাড়িয়ে নিল।

Written by SNS London | May 27, 2019 6:14 pm

রস টেলর (Photo: Surjeet Yadav/IANS)

বিশ্বকাপ শুরুর আগে ভারতের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে ছয় উইকেটে জয় পেয়ে নিউজিল্যান্ড তাদের প্রত্যাশার পারদ অনেকখানি বাড়িয়ে নিলেও নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান পাওয়া রস টেলর মনে করছেন, তাঁর দল সবুজ ঘাসে ঢাকা উইকেটের সুবিধা পেয়ে গেছেন। তাঁর মতে এটা ছিল ওয়ার্ম আপ ম্যাচ। ভারতের বিরুদ্ধে জয় দিয়ে বিশ্বকাপে খুব একটা লাভ হবে না।

২০১৫ সালে বিশ্বকাপের ফাইনাল খেলা নিউজিল্যান্ড মনে করছে শনিবারের মতাে পরিস্থিতি ও পরিবেশ উদ্যোক্তা দেশ ইংল্যান্ডকেই সুবিধা করে দেবে। ২০১৫ সালে নিউজিল্যান্ডও তাদের পুল ম্যচিগুলি খেলার এই সুবিধা পেয়েছিল। কোয়ার্টার ফাইনাল ও সেমি ফাইনালও নিজেদের ঘরের মাঠে খেলার পর নিউজিল্যান্ডকে ফাইনাল খেলতে হয় অস্ট্রেলিয়ার মেলবাের্নে যেখানে তারা সাত উইকেটে হেরে যায়।

রস টেলর বলেছেন, এই পরিস্থিতি ও পিচের অবস্থার জন্যই ইংল্যান্ড এবার ফেভারিট। কারণ এই ধরনের পরিবেশ ও পরিস্থিতি তাদের চেয়ে ভাল কেউ জানে না। তবে সেমিফাইনাল বা ফাইনালের কথা ভাবার আগে প্রচুর ক্রিকেট এবং ভাল ক্রিকেট খেলতে হবে।

নিউজিল্যান্ডের ওপেনিং বােলার ট্রেন্ট বােল্ট যিনি ভারতের বিরুদ্ধে ৩৩ রানে চার উইকেট নিয়েছেন তিনি বলেছেন, ইংল্যান্ড এবং ওয়েলসে ইতিমধ্যেই গরম পড়তে শুরু করায় মাঠ শুকনাে হতে শুরু করেছে। টুর্নামেন্ট যত এগােবে তাতে ব্যাটসম্যানদেরই সুবিধে হবে। বােল্ট বলেছেন, বল সুইং করছে এটা দেখলেও ভাল লাগে। প্রত্যেক জায়গাতেই আমি এটা দেখতে চাই। কিন্তু মনে রাখতে হবে ইংল্যান্ডে কিছু ভাল উইকেটও আছে এবং অন্যান্য উইকেটগুলি দেখে মনে হয় বেশ শুকনাে। সবচেয়ে বড় চ্যালেঞ্জ হল যখন বল সুইং করবে না তখন আমরা কিভাবে উইকেট পাব কারণ আমরা প্রত্যেকে জানি যে কোনও দলের ব্যাটিংয়ে প্রথমদিকের উইকেটগুলি কতখানি মূল্যবান।

নিউজিল্যান্ড তাদের দ্বিতীয় ওয়ার্ম ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ব্রিসটলে এবং ভারত তাদের দ্বিতীয় ওয়ার্ম আপ ম্যাচ খেলবে কার্ডিফে বাংলাদেশের বিরুদ্ধে। দুটি ম্যাচই হবে মঙ্গলবার।