মাঠে নেমে হাঁফ ছেড়ে বাঁচলেন বিরাট, প্র্যাকটিসে নামার আগে দলের ক্রিকেটারদের উদ্বুদ্ধ করতে শাস্ত্রীয়মন্ত্র

হাঁফ ছেড়ে বাঁচলেন যেন বিরাট কোহলি। অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়ের সাক্ষী থাকতে পারেননি। পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরে এসেছিলেন।

Written by SNS Chennai | February 3, 2021 6:43 pm

ভারতীয় ক্রিকেটাররা (Photo: SNS)

হাঁফ ছেড়ে বাঁচলেন যেন বিরাট কোহলি। অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়ের সাক্ষী থাকতে পারেননি। পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরে এসেছিলেন। তবে তার অনুপস্থিতিতেও দলের ক্রিকেটাররা অস্ট্রেলিয়ার মাটিতে বাজিমাত করেছিল ভারতীয় দল।

এবারে করােনাকালীন সময়ের মধ্যে প্রথমবার ঘরের মাঠে খেলতে নামছে ভারতীয় ক্রিকেটাররা ইংল্যান্ডের বিরুদ্ধে। ৫ ফেব্রুয়ারি শুক্রবার থেকে প্রথম টেস্ট খেলতে নামবে ভারত। কোয়ারেন্টাইন পর্ব কাটিয়ে সােমবার থেকে প্রস্তুতিতে নেমে পড়েছে বিরাটরা।

মঙ্গলবারও ভারতীয় ক্রিকেটাররা প্র্যাকটিস করে নেন। আর প্র্যাকটিসে নামার আগে। দলের ক্রিকেটারদের নিয়ে একপ্রস্থ আলােচনা সেরে নেন কোচ রবি শাস্ত্রী ও বিরাট কোহলি। শাস্ত্রী তার শাস্ত্রীয় মন্ত্র দিয়ে দলের ক্রিকেটারদের উদ্বুদ্ধ করেন। তবে এই দলের ক্রিকেটারদের আলাদা করে উদ্বুদ্ধ করার কোনও প্রয়ােজনই নেই। কারণ তারা সদ্যসমাপ্ত অস্ট্রেলিয়ার মাটি থেকে বাজিমাত করে এসেছে।

তবে শাস্ত্রী বলেন, অতিরিক্ত আত্মবিশ্বাস মনের মধ্যে না রেখে নিজেদের স্বাভাবিক খেলাটা মেলে ধর। না হলে অঘটন। ঘটলেও ঘটতে পারে, তাই এই ভুলটা যেন না হয়।

এদিকে বিরাট কোহলি প্র্যাকটিস শেষে টুইট করে বলেন, এতােদিন পর দরের মাঠে প্রাকটিস করতে পেরে খুব ভালাে লাগছে। হাঁফ ছেড়ে বাঁচলাম।

এদিকে টেস্ট সিরিজ শুরুর আগে জোয়ে রুট ও ঋষভ পন্থের মধ্যে বাকযুদ্ধ শুরু হয়ে গেল। তবে প্রথম টেস্টে সিৰা নাকি ইশান্ত এই নিয়ে একটা সংশয় তৈরি হয়েছে ভারতীয় দলে।